‘গাছই আমার প্রাণ’, সবুজে ঘেরা ব‍্যালকনিতে বসে গাছ লাগানোর পরামর্শ দিলেন রচনা

বাংলাহান্ট ডেস্ক: পরিবেশপ্রেমী রচনা ব‍্যানার্জি (rachana banerjee)। ব‍্যস্ত শিডিউলের ফাঁকেও সময় বের করে বারে বারে ছুটে যান সবুজের সন্ধানে। প্রকৃতির মধ‍্যে থাকতে তিনি ভালবাসেন। লকডাউনে এখন শুটিং বন্ধ থাকায় অখণ্ড অবসর। তাই বাড়ির এক চিলতে সবুজে ঘেরা ব‍্যালকনিতেই বেশিরভাগ সময়টা কেটে যাচ্ছে রচনার।

আজ বিশ্ব পরিবেশ দিবসে (world environment day) জি বাংলা বৃক্ষরোপনের বিশেষ উদ‍্যোগ নিয়েছে। চ‍্যানেলের এই উদ‍্যোগে সাড়া দিয়ে নিজেদের বাড়িতে গাছ লাগিয়েছেন তারকারা। এই তালিকায় রয়েছেন রচনাও। অবশ‍্য গাছপ্রেমী হওয়ায় মাঝে মধ‍্যেই গাছ লাগিয়ে থাকেন তিনি। গাছেদের পরিচর্যায় অনেকটা সময় ব‍্যয় করেন রচনা। অভিনেত্রীর কথায়, গাছই তাঁর প্রাণ।

IMG 20210605 200254
এদিন নিজের সবুজে মোড়া ব‍্যালকনিতে গাছেদের মাঝে বসেই অনুগামীদের জন‍্য বার্তা দিয়েছেন রচনা। গাছ লাগানোর বার্তা। বিশ্ব পরিবেশ দিবসের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। এদিন সবাইকে একটি করে গাছ লাগানোর পরামর্শ দিয়েছেন রচনা। এখন যখন অক্সিজেনের এত অপ্রতুলতা তখন সবুজের খুব প্রয়োজন চারপাশে।

গাছ লাগানোর বার্তা পৌঁছানোর দায়িত্ব দেওয়ার জন‍্য জি বাংলা কর্তৃপক্ষকে ধন‍্যবাদ জানিয়েছেন রচনা। এদিন তিনটি গাছ লাগান তিনি। জি বাংলার অফিশিয়াল ইনস্টাগ্রাম হ‍্যান্ডেলে শেয়ার করা হয়েছে রচনার এই ভিডিও ।

https://www.instagram.com/tv/CPu4m0jBrbf/?utm_medium=copy_link

এখন বড়পর্দায় দেখা না গেলেও অনুরাগীদের কাছে দিদি নাম্বার ওয়ান বলেই বেশি পরিচিত হয়ে উঠেছেন রচনা। জি বাংলার রিয়েলিটি শো দিদি নাম্বার ১ রচনাকে ছাড়া অসম্পূর্ণ একথা সকলেই স্বীকার করবে। সেই সূত্রে রচনাও হয়ে উঠেছেন সকলের প্রিয় দিদি‌।

জি বাংলায় প্রতিদিন বিকেল পাঁচটায় সম্প্রচারিত হয় দিদি নাম্বার ওয়ান। যত দিন যাচ্ছে এই রিয়েলিটি শোটি মানুষের মনে পাকাপাকি ভাবে জায়গা করে নিচ্ছে। শুধুমাত্র খেলা ও উপহার দেওয়াই নয়, এই শো তে এসে নিজেদের সুখ দুঃখের কথা, নিজেদের জীবন সংগ্রাম তুলে ধরেন প্রতিযোগীরা।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর