ফের সক্রিয় রাজ্যপাল, ভোট পরবর্তী হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করে নতুন মুখ্যসচিবকে তলব ধনখড়ের

বাংলা হান্ট ডেস্কঃ  ভোট শেষ হয়ে গিয়েছে, একমাসের বেশী হল ফলাফল ঘোষণা হয়ে গিয়েছে। তবে রাজ্যে রাজনৈতিক তরজা কমেনি। বিশেষত রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিজে বিজেপি যেমন সরব হয়েছে, ঠিক তেমনই সরব হয়েছেন রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। বিগত কয়েকদিন ধরে একটু চুপ থাকার পর রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে আবারও সরব হলেন রাজ্যপাল। আর এবার রাজ্যের ভেঙে পড়া আইনশৃঙ্খলা নিয়ে জবাব চাইতে রাজ্যের নয়া মুখ্যসচিবকে তলব করলেন তিনি।

কদিন আগেই রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ শেষ হয়েছে। এমনকি তিনি ইস্তফাও দিয়ে দিয়েছেন। এরপরেই রাজ্যের নতুন মুখ্যসচিব হয়েছেন হরিকৃষ্ণ দ্বিবেদী। আর এই নয়া মুখ্যসচিবকেও আগামীকাল রাজভবনে তলব করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রবিবার একটি টুইট করে এই কথা জানিয়েছেন খোদ রাজ্যপাল। তিনি জানিয়েছেন যে, রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি কি সেটা জানতেই মুখ্যসচিবকে তলব।

   

https://twitter.com/jdhankhar1/status/1401415455705735168

রবিবার একটি টুইট করেন রাজ্যপাল। সেই টুইটে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করেন তিনি। টুইটে রাজ্যপাল লেখেন, ‘রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। ক্ষতিগ্রস্ত হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও। আর এই কারণে আমি আগামী ৭ জুন রাজ্যের মুখ্যসচিবকে রাজভবনে ডেকেছি। সেখানে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে কথা হবে। ভোট পরবর্তী হিংসা ঠেকাতে রাজ্যের তরফ থেকে কী বন্দোবস্ত করা হয়েছে,  সেটা জানতে চাই।”

https://twitter.com/jdhankhar1/status/1401415098791563269

ফলাফল ঘোষণার পর ভোট পরবর্তী হিংসায় রাজ্যের বহু মানুষ আক্রান্ত হয়েছেন বলে দাবি করেন জগদীপ ধনখড়। তিনি এও বলেন যে, এখনও বহু মানুষ ঘরছাড়া রয়েছেন। তাঁরা নিজের বাড়িতে ঢুকতে দুষ্কৃতীদের ঘুষ দিতে বাধ্য হচ্ছে। এই গুণ্ডামি বন্ধ করার দাবি করেছেন তিনি। রাজ্যের ভেঙে পড়া আইনশৃঙ্খলা নিয়ে তিনি শাসক দল তৃণমূলকেই দুষেছেন। তিনি এও অভিযোগ করেছেন যে, রাজ্যের পুলিশ-প্রশাসন নিরপেক্ষ ভাবে কাজ করার বদলে তৃণমূলের হয়ে কাজ করছে।

https://twitter.com/jdhankhar1/status/1401415290395660295

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর