দিল্লীতে জরুরী তলব শুভেন্দু অধিকারীকে, ডেকে পাঠাল শীর্ষ কেন্দ্রীয় নেতারা

বাংলাহান্ট ডেস্কঃ আচমকাই দিল্লীতে তলব করা হল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (suvendu adhikari)। বিজেপির শীর্ষ নেতৃত্বের ডাকে মঙ্গলবার সকালেই তিনি দিল্লী যাবেন বলে জানা গিয়েছে। তবে রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে বাদ দিয়ে কেন শুধুমাত্র বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকে দিল্লীতে ডাকা হল, সেবিষয়ে ঘনাচ্ছে জল্পনা।

জানা গিয়েছে, দিল্লী গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করবেন তিনি। আবার বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও তাঁর সঙ্গে দেখা করবেন বলে খবর পাওয়া গিয়েছে। রাজনৈতিক মহলের ধারণা, শুভেন্দুর এই দিল্লী সফর বেশকিছুটা তাৎপর্যপূর্ণ হতে চলেছে।

vbbvbdbk

একুশের নির্বাচনে ডবল ইঞ্জিনের সরকার গড়ে বাংলা দখলের স্বপ্ন দেখেছিল বিজেপি শিবির। নির্বাচনের পূর্বেই একঝাঁক হেভিওয়েট তৃণমূল নেতৃত্বরা দলবদল করে নাম লেখায় পদ্ম শিবিরে। প্রচারে ঝড় তুলে শ্লোগান তুলেছিল, ‘অব কি বার, দশো পার’। কিন্তু ভোটের ফলাফলে দেখা যায়, ২০০ তো দূরস্তর, দুই অঙ্কের গণ্ডিও টপকাতে পারেনি বিজেপি। ৭৭-এই বাংলা জয়ের স্বপ্ন কার্যত ধূলিস্মাৎ হয়ে যায় গেরুয়া শিবিরের।

নির্বাচন পরবর্তীতে কিছু সাংগঠনিক সমস্যা দেখা দিয়েছে বিজেপি শিবিরের অন্দরে। দলের ভরাডুবির পর একাধিক দলবদলু নেতারা এখন গেরুয়া ছেড়ে আবারও সবুজের ঘরে ফিরে যাওয়ার তোরজোড় শুরু করেছে। তারউপর আবার নির্বাচনের ফল প্রকাশের পর প্রাণের ভয়ে ঘর ছাড়া রয়েছেন বিজেপির হাজার হাজার কর্মী সমর্থক। আবার দল মধ্যস্থ প্রবীণ নেতা তথাগত রায় নিজেই আঙ্গুল তুলেছেন দলীয় নেতা কর্মীদের দিকে। সবমিলিয়ে দলের ভাঙ্গন রুখতে এখন মরিয়া হয়ে উঠেছে পদ্ম শিবির। সেদিক থেকে দেখতে গেলে এই পরিস্থতিইতে দিল্লীতে শুভেন্দুকে তলব খুবই তাৎপর্যপূর্ণ।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর