প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির জন‍্য নষ্ট হয়ে গিয়েছে কেরিয়ার, বিষ্ফোরক অভিষেক চট্টোপাধ‍্যায়

বাংলাহান্ট ডেস্ক: নব্বইয়ের দশকের বাংলা ছবির জনপ্রিয় অভিনেতাদের মধ‍্যে অন‍্যতম অভিষেক চট্টোপাধ‍্যায় (abhishek chatterjee)। একটা সময় নায়ক হিসেবে একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন তিনি। ৩৫ বছরে ২৫০ টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন অভিষেক। তখনকার সময়ের অত‍্যন্ত পরিচিত মুখ অভিষেক চট্টোপাধ‍্যায়। এমনকি এখনো তাঁর জনপ্রিয়তায় এতটুকুও ভাঁটা পড়েনি।

কিন্তু এক সময় পর্দার দাপুটে অভিনেতা আজ অনেক বছর হল বড়পর্দা থেকে দূরে। তবে টিভি সিরিয়ালে এখনো অভিনয় দিয়ে মন জয় করছেন তিনি দর্শকদের। বড়পর্দা থেকে এই দূরত্বের কারণ একদিন নিজে মুখেই বলেছিলেন অভিষেক। অভিযোগ করেছিলেন টলি ইন্ডাস্ট্রির স্বজনপোষনের বিরুদ্ধে।

unnamed 85
হ‍্যাঁ, অভিষেক দাবি করেছিলেন টালিগঞ্জ ইন্ডাস্ট্রিতেও স্বজনপোষন রয়েছে। শুধু তাই নয়, ইন্ডাস্ট্রির অন‍্যতম জনপ্রিয় দুই তারকা প্রসেনজিৎ চ‍্যাটার্জি (prosenjit chatterjee) ও ঋতুপর্ণা সেনগুপ্তের (rituparna sengupta) দিকে আঙুল তুলেছিলেন তিনি। এঁরাই নাকি তাঁর কেরিয়ার শেষ করে দিয়েছেন বলে অভিযোগ করেন অভিষেক।

জাতীয় সংবাদমাধ‍্যমে অভিনেতা বলেন, নায়ক হিসেবে অভিনয় করা সত্ত্বেও অনেক নোংরা রাজনীতির শিকার হতে হয়েছে তাঁকে। নয় বছর কোনো কাজ ছিল না তাঁর হাতে। বাধ‍্য হয়ে যাত্রা দলে যোগ দেন তিনি। সেই সময়কার ‘হিট জুটি’ প্রসেনজিৎ ও ঋতুপর্ণা তাঁর কেরিয়ার নষ্ট করতে বড় ভূমিকা পালন করেছিলেন বলে মন্তব‍্য করেন অভিষেক।

তিনি আরো বলেন, গডফাদার ছাড়াই ইন্ডাস্ট্রিতে নায়ক হতে পেরেছিলেন তিনি। এতেই তিনি সন্তুষ্ট। অভিষেক বলেন, বড়পর্দায় তিনি থাকতেই পারতেন। কিন্তু নিজেকে তিনি এতটাও বয়স্ক মনে করেন না যে এখনকার হিরোদের বাবার চরিত্রে অভিনয় করতে হবে তাঁকে। সিরিয়ালেই দিব‍্যি অভিনয় করছেন অভিষেক।

প্রসঙ্গত, তরুণ মজুমদার পরিচালিত পথভোলা ছবির মাধ‍্যমে টলিউডে পা রাখেন অভিষেক। তারপর থেকে আর তাঁকে ফিরে তাকাতে হয়নি। সংঘর্ষ, ফিরিয়ে দাও, দহন, বাড়িওয়ালি, মধুর মিলন , মায়ের আঁচল, আলো ,ওয়ান, নীলাচলে কিরীটির মতো বহু হিট ছবি উপহার দিয়েছেন তিনি দর্শকদের।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর