ভেঙে দেওয়া হচ্ছে পুরনো তৃণমূল ভবন! তৈরি হবে দুর্দান্ত চারতলা বিল্ডিং

বাংলাহান্ট ডেস্কঃ একক সংখ্যা গরিষ্ঠতার ভিত্তিতে বাংলার (west bengal) ক্ষমতায় আবারও ফিরেছে তৃণমূল (tmc)। সেইসঙ্গে হ্যাট্রিক করে আবারও বাংলার মসনদে মুখ্যমন্ত্রীর আসন দখল করে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূল ফিরেছে নিজের ফর্মে, জোরকদমে কাজও শুরু হয়ে গিয়েছে। কিন্তু এরই মধ্যে শোনা গিয়েছেন, ভেঙে দেওয়া হবে তৃণমূল ভবন (tmc bhavan)!

অবাক হওয়ার কোন কারণ নেই, তৃণমূল ভবন ভেঙে সেখানে তৈরি করা হবে ঝা চকচকে ৪ তলার কর্পোরেট অফিস। পর পর তিনবার বাংলার ক্ষমতায় আসার পর, এবার পুরনো বিল্ডিং ভেঙে নতুন করে ঢেলে সাজানো হবে তৃণমূল ভবন। পরোক্ষভাবে সবুজ শিবির বোঝাতে চাইছে, দল বড় হচ্ছে। সর্বভারতীয় স্তরে দলকে এগিয়ে নিয়ে যেতে, এবার সেই মত করেই সাজিয়ে তোলা হবে নতুন ভবন।

EmslQGRVQAEh Zw

জানা গিয়েছে, এক বেসরকারি সংস্থাকে বরাত দেওয়া হয়েছে- অফিসের সমস্ত নথিপত্র প্যাকিং করার জন্য। মঙ্গলবার থেকেই কাজ শুরু করে দেবে সেই সংস্থা। এরপর সম্পূর্ণ ভবন তৈরি হওয়ার পর, নিজেদের কাছে সুরক্ষিত রাখা সেইসমস্ত নথি ফিরিয়ে দেবে শাসক দলের কাছে।

নতুন এই বিল্ডিং-এ থাকছে-
সংগঠনের শীর্ষ নেতাদের জন্য পৃথক ঘরের ব্যবস্থা করা হবে। সেইসঙ্গে থাকবে জেলাকর্মীদের জন্য পৃথক পৃথক বসার জায়গা। বিরাট প্রেস কনফারেন্স রুম, হল ঘর ও কনফারেন্স রুম, ভার্চুয়াল বৈঠকের জন্য উপযুক্ত পরিকাঠামো, সুগঠিত ক্যান্টিন, গাড়ি রাখার পার্কিং লট। করপোরেট ধাঁচে সাজিয়ে তোলা হবে তৃণমূল ভবন।

tmc flag 759

খরচ খরচা-
সঠিক অঙ্ক না জানা গেলেও, ধারণা করা হচ্ছে বিপুল পরিমাণে অর্থ খরচ হতে চলেছে নতুন রূপে তৃণমূল ভবন তৈরি করতে। জানা গিয়েছে, এই অর্থ আসবে পার্টি ফান্ড থেকে। যেখানে সাংসদ এবং বিধায়কদের থেকে ১ লক্ষ করে টাকা নেওয়া হবে, সেইসঙ্গে সমর্থকদের থেকেও অনুদান নেওয়া হবে। ইতিমধ্যেই সাংসদ এবং বিধায়কদের মাসিক চাঁদা দ্বিগুণ করা হয়েছে। সমস্ত নির্মাণ কার্য তদারতির দায়িত্বে থাকবেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর