ত্রিপুরাতে কি খেলা শুরু? পদত্যাগ করে জল্পনা বাড়ালেন বিজেপির জোট শরিকের বিধায়ক

বাংলা হান্ট ডেস্কঃ বাংলায় তৃতীয়বার ক্ষমতায় আসার পর নতুন লক্ষ্য স্থির করেছে তৃণমূল কংগ্রেস। তাঁরা এবার শুধু বাংলাতেই আটকে থাকবে না, এখন তাঁরা গোটা দেশে নিজেদের আদর্শ ছড়িয়ে দেবে। আর এই কাজের দায়িত্ব নিজের কাঁধে নিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২০২৪-এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে তাঁর বাংলার বাইরের রাজ্যগুলিতে প্রভাব বিস্তার করতে ব্যস্ত।

তাঁদের এই লক্ষ্যে নতুন মাত্রা যোগ করেছেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়। বাংলার রাজনীতিতে চাণক্য বলে খ্যাত মুকুলবাবুর হাত ধরে তৃণমূল এখন সর্বপ্রথম ত্রিপুরাতে ঘাঁটি গাঁড়তে চায়। আর সেই উদ্দেশ্যে ত্রিপুরায় মুকুল ঘনিষ্ঠ নেতাদের সঙ্গে কথাও চলছে বলে জল্পনা ছড়িয়েছে। যদিও, বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে যে, ত্রিপুরাতে বিজেপির অন্দরে কোনও ভাঙনের আশা নেই। সবাই একসঙ্গেই আছে।

   

আর এরই মধ্যে ত্রিপুরায় বড়সড় ঝটকা খেল বিজেপি। গতকাল রাতে নিজের পদ থেকে ইস্তফা দেন বিজেপির শরিক দলের বিধায়ক বৃষকেতু দেববর্মা। সিমনা বিধানসভা কেন্দ্রের আইপিএফটি বিধায়ক বৃষকেতুবাবু নিজের পদ থেকে ইস্তফা দিয়ে ত্রিপুরায় নতুন করে জল্পনার সৃষ্টি করলেন।

জানা গিয়েছে যে, তিনি IPFT-এর প্রাথমিক সদস্যপদও ছাড়তে চলেছেন। এবং মুকুল রায়ের হাত ধরে তিনি তৃণমূলেও যোগ দিতে পারেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর