রাষ্ট্রপতির কাছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভারতরত্ন দেওয়ার আবেদন জানাল তৃণমূল ছাত্র পরিষদ

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) ভারতরত্ন (Bharat Ratna) দেওয়ার দাবিতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (Ramnath Kovind) কাছে আবেদন করল কলকাতা বিশ্ববিদ্যালয়ে তৃণমূল ছাত্র পরিষদ (Calcutta University TMCP)। তাঁদের এই আর্জি প্রধানমন্ত্রীকে ভালোবেসে নয়, বরং তাঁকে সমালোচনার বাণে বিদ্ধ করেই করা হয়েছে। প্রকৃতপক্ষে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতেই তাঁদের এই উদ্যোগ।

তৃণমূলের ছাত্র নেতাদের দাবি, পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধিতে তাঁদের এই অভিনব প্রতিবাদ। স্বাধীনতার পর থেকে পেট্রোল, ডিজেল ও ভোজ্য তেলের দাম এভাবে এতোটাও বাড়েনি, যতোটা বেড়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমলে। সেই কারণেই এই অভিনব প্রতিবাদী পথ বেছে নিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ।

   

kbbvbjh

এপ্রসঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের সদস্য রনি ঘোষ জানিয়েছেন, ‘এরকম আচ্ছে দিন আমরা চাইনি। সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে গিয়েছে এই মূল্যবৃদ্ধির জেরে। এখন আমরা ৫০ জন পড়ুয়া রাষ্ট্রপতির কাছে প্রধানমন্ত্রীকে ভারতরত্ন দেওয়ার আবেদন করেছি। রাজ্যজুড়ে তৃণমূল ছাত্র পরিষদ সব ইউনিট থেকে আগামীকাল এই আবেদন করা হবে’।

রাষ্ট্রপতিকে পাঠানো আবেদনপত্রে কলকাতা বিশ্ববিদ্যালয়ে তৃণমূল ছাত্র পরিষদ লিখেছে, ‘দেশজুড়ে পেট্রোল ও ডিজেলের দাম ক্রমে বেড়েই চলেছে। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের যা দাম, তার থেকে চার গুণ বেশি দাম দিতে হচ্ছে ভারতীয়দের। এক বছরে ৬ ধরনের ভোজ্য তেলের দাম বেড়েছে ২৫ থেকে ৫৬ শতাংশ, যা উপভোক্তা বিষয়ক মন্ত্রকের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে। এই অবস্থায় সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে। স্বাধীনতার পর থেকে এরকম মূল্যবৃদ্ধি আগে কখনও দেখা যায়নি’।

ad2
Avatar
Smita Hari

সম্পর্কিত খবর