বিনয় মিশ্র মামলায় নয়া মোড়, সিবিআইয়ে হাতে এল প্রভাবশালীর নামে ভরা ডায়েরি

বাংলাহান্ট ডেস্কঃ বিনয় মিশ্র (Vinay Mishra) মামলায় নয়া মোড়। সিবিআইয়ের (CBI) হাতে এল প্রভাবশালীর নামে ভরা এক ডায়েরি। যে ডায়েরি থেকে একাধিক প্রভাবশালীর নাম পেয়েছে সিবিআই। প্রাথমিক তদন্তে মনোজ সানার এই ডায়েরি পেয়েছে তদন্তকারী সংস্থা।

বিনয় মিশ্র মামলায় আদালতে সিবিআই এএসজি দাবি করেছেন, এটা একটা বৃহৎ ষড়যন্ত্র। বিএসএফ কমান্ডান্ট মনোজ সানাকে টাকা পাঠাত গরুপাচার-কাণ্ড মামলার অন্যতম অভিযুক্ত ইমানুল। সেখান থেকে সেই টাকা সতীশের মাধ্যমে পৌঁছাত বিনয় মিশ্রের কাছে। প্রভাবশালী হওয়ায় পুলিশ, প্রশাসন সব হাতের মুঠোয় থাকায় অপরাধীদের সুনিশ্চিত নিরাপত্তা দিত বিনয় মিশ্র।

CBI

সিবিআই জানিয়েছে, সীমান্তবর্তী এলাকায় এই কান্ডের সঙ্গে বিএসফ এবং সরকারি অফিসাররাও সরাসরি যুক্ত রয়েছেন। তাই জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়ে সিবিআই তদন্ত জারি রাখবে।

এই ঘটনায় মূল পান্ডা বিনয় মিশ্র এখনও ফেরার থাকলেও, মনোজ সানার ডায়েরি হাতে পেয়েছে সিবিআই। যেখানে কয়েকজন প্রভাবশালীর নাম লেখা রয়েছে। যার মধ্যে রয়েছে মনোজের ভাই বাবলা সানার নাম এবং এক হুমায়ন কবিরের নাম। তবে কে এই হুমায়ন কবির, তা এখনও স্পষ্ট করে জানায় নি সিবিআই।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর