গড়াবে রেলের চাকা, সম্ভবত এই দিন থেকেই বাংলায় চালু হচ্ছে লোকাল ট্রেন

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। কড়া বিধিনিষেধের জেরে অনেকটাই কমেছে দৈনিক সংক্রমণের হার। শুধু তাই নয়, কমেছে মৃত্যুও। যার জেরে ধীরে ধীরে বিধি-নিষেধের ক্ষেত্রে বেশ কিছু ছাড় দিতে শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banarjee )। কিন্তু সরকারি এবং বেসরকারি বাস চলাচলের ক্ষেত্রে ছাড় দেওয়া হলেও এখনও পর্যন্ত ছাড় দেওয়া হয়নি রেল পরিষেবায়।

যার জেরে রোজই নাকাল হচ্ছেন আমজনতা। রাজ্যে কিছু বিশেষ ট্রেন চললেও সেখানে ওঠার অনুমতি নেই সাধারণ মানুষের। যার ফলে অনেকেরই রুজি-রোজগার বন্ধ। ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় প্রতিবাদে সরব হয়েছে জনতা। যদিও সরকারের অবস্থা কার্যত শাঁখের করাতের মতো। পরিষেবা চালু করলেও বিপদ, আর না করলেও দিনের পর দিন সমস্যার সম্মুখীন হতে হবে সাধারণ মানুষকে।

   

এমত অবস্থায় এবার কিছুটা আশার খবর দিল রেল কর্তৃপক্ষ। সূত্রের খবর অনুযায়ী, কর্তৃপক্ষ জানিয়েছে আগামী ১৫ জুলাই থেকে রাজ্যে ফের গড়াবে লোকাল ট্রেনের চাকা। ১ জুলাই আরও একটু অপেক্ষা করার বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তবে এখন সংক্রমণ অনেকটাই কম। আর তাই আগামী ১৫ জুলাই থেকে শুরু হতে পারে রেল চলাচল।

Some people will be able to get on the Special Train

যদিও কতগুলি ট্রেন চলবে কিম্বা পরিষেবা আগের মতোই সহজলভ্য হবে কিনা সে সম্পর্কে এখনও কিছু জানাননি রেল কর্তৃপক্ষ। তবে লোকাল ট্রেনের চাকা গড়ালে আমজনতার নাজেহাল পরিস্থিতি যে অনেকটাই বদলাবে তা বলাই বাহুল্য।

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর