মন ভারী সৌমিত্রর, জয়ের আশায় বাঁধছে বুক! ভিডিও পোস্ট করে ইঙ্গিতবাহী বার্তা সাংসদের

বাংলা হান্ট ডেস্কঃ বিগত কয়েকদিন ধরে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছেন বাঁকুড়ার বিষ্ণুপুরের সাংসদ তথা বঙ্গ বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ (Saumitra Khan)। গত বুধবার কেন্দ্রীয় মন্ত্রীসভায় রদবদলের দিনে দুপুরের দিকে আচমকাই সোশ্যাল মিডিয়ায় একটি বিস্ফোরক পোস্ট করে সাংসদ। তিনি সেই পোস্টের মাধ্যমে ঘোষণা করেন যে, তিনি আর বিজেপির যুব মোর্চার সভাপতি থাকতে চান না। তিনি নিজের পদ থেকে ইস্তফা দিচ্ছেন। তবে তিনি এও বলেন যে, আগামী দিনেও তিনি বিজেপির সঙ্গেই থাকবেন।

সৌমিত্র খাঁয়ের সেই বিস্ফোরক পোস্টের পর রাজ্য রাজনীতিতে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। চারিদিকে জল্পনা ওঠে যে, তাহলে কি এবার সৌমিত্রবাবুও বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন? যদিও কিছু সময় পরেই লাইভে এসে সেই জল্পনায় ইতি টানেন তিনি। ফেসবুকে লাইভে তিনি স্পষ্ট জানান যে, তৃণমূলে যাওয়ার ওনার কোনও সম্ভাবনা আর ইচ্ছে নেই। দলে ভুল কাজ হচ্ছে বলেই তিনি সরব হয়েছেন, আর আগামী দিনেও তিনি সরব হবেন। তবে বিজেপি ছাড়বেন না।

পাশাপাশি লাইভে তিনি কারোর নাম না নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করেন। সৌমিত্রবাবু দাবি করেন যে, ওনারা দুজন বারবার দিল্লী গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বকে ভুল বুঝিয়ে দলের ক্ষতি করছেন। সাংসদ এও বলেন যে, ওই দুইজনই এখন দল চালাচ্ছেন, বাকিদের কাউকে পাত্তা দেওয়া হচ্ছে না। আগামী দিনে এরফলে দলকে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে।

উল্লেখ্য, রাজ্যের ১৮ জন বিজেপির সাংসদের মধ্যে সৌমিত্র খাঁয়ের রিপোর্ট বেশি ভালো সেটা পরিসংখ্যান দেখেই বোঝা যায়। আলিপুরদুয়ার জেলা বাদ দিলে বাঁকুড়ার বিষ্ণুপুরে গত বিধানসভায় বিজেপির রিপোর্ট বাকি জেলাগুলির তুলনায় অনেক ভালো। এমনকি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সংসদীয় এলাকার থেকে সৌমিত্র খাঁ নিজের এলাকায় অনেক বেশি ভালো ফল করেছেন। আর সেই কারণেই হয়ত ওনাকে অবজ্ঞা করায় ওনার অভিমান হয়েছে।

যদিও, সৌমিত্রবাবু নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন। আর ইস্তফা দেওয়ার পাঁচ ঘণ্টার মাথায় তিনি জানান যে, যুব মোর্চার সভাপতি পদ থেকে ইস্তফা দিচ্ছেন না। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কথা বলার পরই তিনি সিদ্ধান্তে বদল আনেন বলে জানা যায়। তবে তিনি ইস্তফা থেকে সরে এলেও, বিতর্ক থামেনি। এবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ওনাকে ইঙ্গিত করে একের পর এক কড়া মন্তব্য করা শুরু করেন। এমনকি তিনি অন্যদল থেকে বিজেপিতে আসা নেতাদের বাইরের রাস্তাও দেখান। দিলীপবাবু সরাসরি সৌমিত্র খাঁয়ের নাম না নিলেও, ওনাকে নিয়েই যে তিনি এই কটাক্ষ করেছিলেন সেটা বলাই বাহুল্য।

আর এবার এসব কারণেই মন খারাপের দিন কাটাচ্ছেন সাংসদ সৌমিত্র খাঁ। সম্প্রতি নিজের ফেসবুক পেজে তিনি একটি ভিডিও পোস্ট করে তাঁর ইঙ্গিতও দেন। তিনি আজ নিজের পেজে অনিল কাপুর-শ্রীদেবী অভিনত ‘মি ইন্ডিয়া” ছবির একটি গানের ভিডিও পোস্ট করেছেন। সেই গানের সারমর্ম হিসেবে সৌমিত্রবাবু ক্যাপশন দিয়েছেন ‘জীবন এই রকমই কখনও জিত কখনও হার। আমরা জিতবই।” ওনার এই পোস্ট যে অনেকটা ইঙ্গিতবাহী তা বলার অপেক্ষা রাখে না। আর উনি এই গানের মাধ্যমে এটাও বুঝিয়েছেন যে, তিনি সহজেই হার মানবার পাত্র নন।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর