রাজ্যসভার সাংসদ হবেন সৌরভ গাঙ্গুলি? দিলীপ ঘোষের মন্তব্যে জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ নির্বাচনের আগে জল্পনা উঠেছিল যে সৌরভ গাঙ্গুলি বিজেপিতে যোগ দেবেন। এমনকি ওনাকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে লড়বে গেরুয়া শিবির। যদিও সেই জল্পনা সত্যি হয়নি। মহারাজ খেলার জগত ছেড়ে রাজনীতির ময়দানে পা রাখেন নি। উল্টে দিদি বনাম দাদার বদলে বৃহস্পতিবার দিদি আর দাদার মধুর সম্পর্কের ছবি সামনে এসেছে। বৃহস্পতিবার ৮ তারিখ ছিল মহারাজের ৪৯ তম জন্মদিন। আর সেই দিনই দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) সোজা দাদার বাড়িতে গিয়ে তাঁকে হলুদ গোলাপ দিয়ে শুভেচ্ছা জানিয়ে আসেন।

দিদি-দাদার এই সাক্ষাতের পর মুখ খুলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ওনার এই সাক্ষাৎ নিয়ে দেওয়া বয়ানে রাজ্য রাজনীতিতে নতুন করে জল্পনার সৃষ্টি হয়েছে। এখনও সবাই প্রশ্ন করছে যে, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় কী এবার রাজ্যসভার সাংসদ হবেন?

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ গতকাল দিদি-দাদার সাক্ষাতের পর বলেন, তৃণমূল যদি সৌরভকে রাজ্যসভার সাংসদ করে পাঠায়, তাহলে আমাদের কোনও আপত্তি থাকবে না। দিলীপবাবু বলেন, মুখ্যমন্ত্রী সৌরভের বাড়িতে যতই শুভেচ্ছা নিয়ে যান না কেন, নেতা-নেত্রীরা রাজনৈতিক উদ্দেশ্য ছাড়া এক পা-ও নড়তে পারেন না। তবে ওনারা যদি সৌরভকে রাজ্যসভার সাংসদ বানাতে চায়, তাহলে আমাদের আপত্তি নেই।

দিলীপবাবুর এই মন্তব্য ঘিরেই রাজ্য রাজনীতিতে সৌরভকে নিয়ে এখন নতুন করে জল্পনা ছড়িয়েছে। ওয়াকিবহাল মহলের মতে প্রথমবার মহারাজের বাড়িতে দিয়ে মুখ্যমন্ত্রী নিজেই জল্পনা ছড়িয়েছেন। ওনার এই শুভেচ্ছায় রাজনীতির রঙও লেগেছে। এমনকি তৃণমূলের অন্দরেও জল্পনা ছড়িয়েছে যে, মহারাজকে রাজ্যসভার সাংসদ হওয়ার আমন্ত্রণ দিয়ে এসেছেন দিদি।

উল্লেখ্য, রাজ্য থেকে দুটি রাজ্যসভার আসন ফাঁকা হয়েছে। একটি মানস ভুঁইয়ার, আরেকটি দীনেশ ত্রিবেদীর। আর সেই দুই আসনে তৃণমূল নিজেদের লোককে দিল্লী পাঠাতে তৎপর হয়েছে। সৌরভকে যদি তৃণমূলের তরফ থেকে রাজ্যসভার সাংসদ করে পাঠানো হয়, তাহলে চব্বিশের নির্বাচনে শাসক দল যে অনেকটাই অ্যাডভান্টেজ পাবে, সেটা বলাই বাহুল্য। তবের তৃণমূলের একাংশের মতে, কালকে দুজনের সৌজন্য সাক্ষাৎ ছিল মাত্র। এতে কোনও জল্পনা নেই।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর