‘UP পুলিশকে বিশ্বাস করি না” আলকায়েদার দুই জঙ্গির গ্রেফতারির পর বিতর্কিত বয়ান অখিলেশ যাদবের

বাংলা হান্ট ডেস্কঃ রবিবার উত্তর প্রদেশের কাকোরি থেকে আলকায়েদার দুই জঙ্গির গ্রেফতারির পর অখিলেশ যাদবের বিতর্কিত বয়ান নিয়ে রাজনৈতিক বিবাদ সৃষ্টি হয়েছে। অখিলেশ যাদব রবিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বলেন, ‘আমি উত্তর প্রদেশ পুলিশ, বিশেষ করে বিজেপির সরকার উপর ভরসা করিনা।” যদিও সমাজবাদী পার্টি সাফাই দিয়ে বলেছে যে, অখিলেশ যাদবের মন্তব্যকে ভুল ভাবে ধরার জন্য এডিট করা ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হচ্ছে। প্রাক্তন মুখ্যমন্ত্রী এই কথা তখন বলেছিলেন, যখন কেউ ওই দুই জঙ্গির গ্রেফতারির কথা জানত না।

যোগী সরকার রবিবার জানিয়েছে যে, আলকায়েদা সমর্থিত আনসার গজবতুল হিন্দ জঙ্গি সংগঠনের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে যে, তাঁরা মানব বোমা ব্যবহার করে উত্তর প্রদেশের অনেক জায়গায় নাশকতা চালানোর ছক কষছিল। এডিজি প্রশান্ত কুমার জানিয়েছেন যে, ধৃত দুই জঙ্গির থেকে প্রচুর পরিমাণে বিস্ফোটক উদ্ধার করা হয়েছে এবং তাঁদের থেকে কিছু নকশাও উদ্ধার করা হয়েছে যেখানে তাঁরা নাশকতা চালানোর ছক কষছিল।

আগামী বছর উত্তর প্রদেশে হওয়া নির্বাচনের আগে এই ইস্যুতে উত্তাল হয়েছে যোগীরাজ্যের রাজনীতি। বিজেপি অখিলেশ যাদবের বয়ান সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে। বিজেপির নেতা সিটি রবি ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘এটা দেখে অবাক লাগছে যে, উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব ঘোষণা করেছেন যে, তিনি বিজেপি সরকার আর উত্তর প্রদেশ পুলিশের উপর বিশ্বাস করেন না। এরা তাঁরাই, যারা দাবি করেছিল যে বিজেপির ভ্যাকসিনের উপর বিশ্বাস নেই। এরা কাদের উপর ভরসা করে? পাকিস্তান সরকার না কি জঙ্গিদের উপর?”

বিজেপি নেতা অমিত মালব্য টুইট করে লেখেন, ‘অখিলেশ যাদব প্রথমে ভ্যাকসিনের উপর সন্দেহ করত, এখন বলছে যে জঙ্গিদের বিরুদ্ধে ইউপি পুলিশের নেওয়ার পদক্ষেপের উপর বিশ্বাস নেই। উনি কাউকেই ভরসা করেন না। সরকার আর প্রশাসন সবকিছুর উপর থেকেই ওনার বিশ্বাস উঠে গিয়েছে। তাহলে কেন উনি মুখ্যমন্ত্রী হতে চাইছেন? ঘরেই বসে থাকুক না।”

এই বয়ানের পর উত্তর প্রদেশ বিজেপির রাজ্য সভাপতি অখিলেশ যাদবের ভিডিও পোস্ট করে লেখেন, ‘আপনি কার হয়ে ব্যাট ধরছেন? এই প্রশ্নই এখন সবার মনে ঘুরপাক খাচ্ছে।”


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর