মেনে চলতে হবে নিয়ম শৃঙ্খলা, অফিসে ঢুকতে হবে সাড়ে ৯ টায়, মন্ত্রীদের উদ্দেশ্যে কড়া বার্তা প্রধানমন্ত্রী মোদীর

বাংলাহান্ট ডেস্কঃ সম্প্রতি নতুন করে মন্ত্রীসভা সাজিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। ২০১৯ সালে দ্বিতীয় বার দেশের ক্ষমতায় আসার পর এই প্রথম মন্ত্রী ক্যাবিনেটে কিছু বদল করল প্রধানমন্ত্রী দফতর। বাদ পড়ল কিছু পরিচিত পুরনো মুখ, সেখানে জায়গা পেল নতুন মুখ। সবমিলিয়ে ১৫ জন পূর্ণমন্ত্রী এবং ২৮ জন প্রতিমন্ত্রী বুধবার সম্প্রসারিত মন্ত্রী ক্যাবিনেটে শপথ নিয়েছেন।

বর্তমান সময়ে মোট ৭৮ জন মন্ত্রী রয়েছেন প্রধানমন্ত্রীর ক্যাবিনেটে। ক্যাবিনেটে নতুন হোক বা পুরনো সকলের উদ্দেশ্যে একই বার্তা দিলেন প্রধানমন্ত্রী। প্রযুক্তি ব্যবহারে স্বচ্ছন্দ্য হওয়ার বার্তা দিয়েছেন মন্ত্রীদের। কোন বিষয় কিভাবে উপস্থাপন করতে হয়, পাশাপাশি মন্ত্রীদের আচরণ সবকিছুর দিকে খেয়াল দিতে বলেন।

   

narendra modi

করোনা আবহে বর্তমান সময়ে ফ্রন্টলাইন ওয়ার্কার ও করোনা যোদ্ধারা অবিরাম তাঁদের লড়াই চালিয়ে যাচ্ছে। সর্বোপরি এই বিষয়কে মাথার রাখার কথাও বলে প্রধানমন্ত্রী। সেইসঙ্গে টিকাকরণের বিষয়ে মানুষকে উৎসাহ দেওয়ার কথাও বলেন তিনি।

প্রধানমন্ত্রী যে তাঁর ক্যাবিনেটে মন্ত্রীদের পারফর্মেন্সকে গুরুত্ব দিয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। তাই মন্ত্রীদের নিজেদের পারফর্মেন্সের দিকে খেয়াল দিতে হবে। সকলকে ঘড়ি ধরে সকাল সাড়ে ৯ টার মধ্যে নিজেদের সংশ্লিষ্ট দফতরে প্রবেশের সময় বেঁধে দিলেন। বাড়ি ফিরতে দেরী হলেও কোন সমস্যা নেই, তবে নিজের কাজ সম্পন্ন করতেই হবে। কোন ফাঁকি বরদাস্ত করা হবে না। শৃঙ্খলা মেনে চলার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তবে এটা প্রথমবার নয়, পূর্বেও মন্ত্রিসভার বৈঠক এবং নানা ধরনের সম্মেলনে এই একই পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। সর্বোপরি ক্যাবিনেটের মন্ত্রীদের সমস্য নিয়ম কানুন সঠিক ভাবে মেনে চলার পরামর্শ দিলেন তিনি।

ad2
Avatar
Smita Hari

সম্পর্কিত খবর