দলবদলের গুঞ্জনের মাঝেই প্রথমবার মুখ খুলে বড় বয়ান দিলেন বাবুল সুপ্রিয়

বাংলা হান্ট ডেস্কঃ বাবুল সুপ্রিয় (Babul Supriya), কয়েক বছর আগে পর্যন্ত যে নামটা খবরের শিরোনামে উঠে এলে মনে পড়ে যেত ‘কহনা পেয়ার হ্যায়’, সেই পরিচয় কিছুটা বদলে গত কয়েক বছর ধরেই বড় হয়ে উঠেছে তার রাজনৈতিক পরিচয়। তিনি আসানসোলের সাংসদ। বর্তমানে বিজেপির (BJP) কেন্দ্রীয় মন্ত্রীসভার প্রাক্তন মন্ত্রী। এখন সেই বাবুল সুপ্রিয় ফের একবার খবরের শিরোনামে। তবে প্রসঙ্গ একদম অন্য। দল বদলুদের তালিকায় নাম লেখাবেন কি এই সাংসদ? সেটাই এখন বড় জল্পনা।

জল্পনার শুরু অবশ্য মন্ত্রীসভায় রদবদলের পরেই, রদবদলের জন্য নিজের পদত্যাগের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় যথেষ্ঠ সরব হয়েছেন বাবুল। রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) সঙ্গে অম্ল মধুর সম্পর্কের কথা আগেও সকলেই জানতো। সেই সম্পর্কের কিছু দৃষ্টান্ত ফের একবার প্রকাশ্যে এসেছে। একদিকে যেমন দীলিপবাবু বলেছেন, ১২ জন কেন্দ্রীয় মন্ত্রী পদত্যাগ করেছেন আর কেউ তো এমন লেখেননি। তেমনি বাবুল বলেছেন, ‘রাজ্য সভাপতি মনের আনন্দে কথা বলেন’ তার এই কটাক্ষে জল্পনার বাতাবরণ আরও কিছুটা বিস্তৃত হয়েছে।

   

এরপর হঠাৎ করেই জানা গিয়েছে মুকুল রায় (Mukul Roy) এবং তৃণমূলকে (TMC) টুইটারে ফলো করছেন বাবুল সুপ্রিয়। স্বাভাবিকভাবেই এই নিয়ে তৈরি হয়েছে জল্পনা। একদিকে নির্বাচনের আগে জীতেন্দ্র তিওয়ারির (Jitendra Tiwari) দলে অন্তর্ভুক্তি নিয়ে খুশি ছিলেন না বাবুল। অন্যদিকে দিলীপ ঘোষ বিরোধী হিসেবে মুকুল রায়ের সঙ্গেও যথেষ্ট ভালো সম্পর্ক ছিল তার। তাই দুয়ে দুয়ে চার করতে শুরু করেন অনেকেই। অনেকেই আবার এই প্রসঙ্গও তুলে আনেন যে তার পদত্যাগের পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) বলেছিলেন, “ওরা আবার কি দোষ করল?” তা নিয়েও ঘনিষ্ঠমহলে সন্তোষ প্রকাশ করতে দেখা গিয়েছিল আসানসোলের সাংসদকে।

এইসব কারণে অনেকেই ভাবতে শুরু করেছিলেন, তবে কি তৃণমূলের সঙ্গে বন্ধুতা বাড়ছে বাবুলের? এবার এই সমস্ত গুজবের সরাসরি উত্তর দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। ফের একবার সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে তিনি লেখেন, “নানা গুজব আকাশে ভেসে বেড়াচ্ছে। অনেকেই তা শুনেই প্রতিক্রিয়া দিতে, ট্রোল করতে, নোংরা গালিগালাজ করতে ছুটে আসছেন। দয়া করে, এসবের মধ্যে আমাকে জড়াবেন না। আমার করা কাজ দিয়ে আমাকে বিচার করুন, গুজব দিয়ে নয়।” অনেকেই মনে করছেন এই বক্তব্যের মাধ্যমে কার্যত বাবুল সরাসরি নাকচ করলেন দলবদলের জল্পনা। যদিও আগামী দিনের ঘটনা কোন দিকে মোড় নেয় তা বলে দেবে সময়ই।

.

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর