তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া নেতাদের বড় পদ নয়, ভুল শোধরাতে তৎপর দিলীপ ঘোষ

বাংলা হান্ট ডেস্কঃ বাংলায় যে স্বপ্ন পূরণ হয়নি বিজেপির (BJP) তার পর্যায়ক্রমিক বিশ্লেষণ করতে গিয়ে বারবারই উঠে এসেছে একটি তত্ত্ব। আদি বিজেপির তুলনায় তৃণমূল থেকে আগত নব্য বিজেপি নেতাদের উপরে বেশি ভরসা দেখানো মেনে নিতে পারেননি অনেকেই। একদিকে যেমন এই রণনীতিকে রীতিমতো একহাত নিয়েছেন বর্ষিয়ান নেতা তথাগত রায়রা তেমনি নিচু তলার ক্ষোভও চোখে পড়েছে যথেষ্ট। এবার এই ভুল থেকে শিক্ষা নেওয়ার চেষ্টা করল বিজেপি।

সোমবার দিল্লিতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জগত প্রকাশ নাড্ডার (JP nadda) সঙ্গে বৈঠক করে এসেছেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সূত্রের খবর অনুযায়ী, সেই বৈঠকেই এই প্রসঙ্গ উত্থাপন করেছেন দিলীপ। নাড্ডার কাছে আর্জি জানিয়েছেন, অন্য দল থেকে সদ্য সদ্য বিজেপিতে এলেই কোন নেতাকে বড় পদ যেন না দেওয়া হয়। জানা গিয়েছে, কার্যকারণী বৈঠকে দিলীপের এই আর্জিতে সিলমোহরও পড়তে পারে।

   

দিলীপ এও জানিয়েছেন, অন্য কোন দল থেকে কোন নেতা দলে এলে আগে তাকে নিয়ম মেনে দলের হয়ে কাজ করতে হবে। দলের সমস্ত নিয়ম-শৃঙ্খলা মেনে কাজ করার পরেই সংগঠন বা দলের কোন পদে বসতে পারবেন সেই নেতা। অর্থাৎ পরিষ্কার কথায়, আগে বিচার হবে যোগ্যতা এবং দলের প্রতি আনুগত্য তবেই মিলবে পদ। এছাড়া বিজেপির তরফ আরও জানানো হয়েছে জেলা এবং সংগঠনের দায়িত্ব মূলত থাকবে আদি বিজেপি নেতাদের হাতেই। আগামী দিনে কোন রকম রদবদল হলে প্রথম সুযোগ পাবেন আদি বিজেপি নেতারাই।

BJP will respond in a democratic way on tmc attacks: jp nadda

একসময় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, দরজা খোলা রয়েছে। এখন তাকেও স্বীকার করে নিতে হয়েছে এক গাছের ছাল অন্য গাছে লাগা মুশকিল। দলের প্রতি আনুগত্য বিচার না করে তৃণমূল থেকে আগত নেতাদের উচ্চ পদে বসানোর মতো ভুল তাই আর তারা করতে চান না। তাদের মতে এতে সাধারণ কর্মী এবং জনগণের কাছেও ভুল বার্তা দিয়েছে। চব্বিশের লোকসভায় বাংলা যে অন্যতম পাখির চোখ বিজেপির এ নিয়ে কোন সন্দেহ নেই। আর তাই এখন থেকেই সংগঠনকে গুছিয়ে নেওয়ার কাজে হাত লাগিয়েছে বিজেপি। এবার পুরনো ভুল শুধরে নিতেও তৎপর হলো তারা।

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর