আবহাওয়ায় বড়সড় পরিবর্তনের সম্ভাবনা ২১ শে জুলাই, সাগরে নিম্নচাপ তৈরির পূর্বাভাস: আজকের আবহাওয়া

বাংলাহান্ট ডেস্কঃ রয়েছে বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের পূর্বাভাস। যার জেরে ২১ শে জুলাই থেকে আবহাওয়ার (weather) বড়সড় পরিবর্তন লক্ষ্য করা যাবে। যার প্রভাবে গতকাল থেকেই বাংলার বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। এমনকি আজ অর্থাৎ মঙ্গলবার সকাল থেকেই আকাশের মুখ ভার, অন্ধকার করে দু এক পশলা বৃষ্টি পড়ছে বাংলার বিভিন্ন প্রান্তে।

ওড়িশা সংলগ্ন বঙ্গোপসাগরে এই নিম্নচাপ তৈরি হওয়ার ফলে, ওড়িশা উপকূলের পাশাপাশি বাংলার দক্ষিণ এবং উত্তরে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি দুর্যোগপূর্ণ আবহাওয়া দেখা যেতে পারে বাংলার উত্তর এবং দক্ষিণের বেশকিছু জেলায়।

karnataka post

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা31° C
সর্বনিম্ন তাপমাত্রা28° C
আদ্রতা85%
বাতাস0 km/h
মেঘে ঢাকা98%

আজকের আবহাওয়া:

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এএলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির জেরে একধাক্কায় বেশকিছুটা কমতে পারে সর্বোচ্চ তাপমাত্রার পারদ।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:

বাংলার বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। তবে ২১ শে জুলাই নিম্নচাপ তৈরি হওয়ার কারণে বুধবার থেকে বদলাবে আবহাওয়ার প্রকৃতি। ওড়িশা উপকূল এবং বাংলার উত্তর এবং দক্ষিণের বেশকিছু জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা।

in chennai rain 5

আগামীকালের আবহাওয়া:

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে কিছুটা পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা সম্ভাবনা রয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর