মঙ্গল-বুধবার থেকেই বদলাতে পারে আবহাওয়ার প্রকৃতি, বানভাসী হবে বঙ্গবাসী: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ শেষ জুলাইয়ে ভিজতে চলেছে বাংলার মানুষ। মঙ্গল-বুধবার থেকেই বদলে যেতে পারে আবহাওয়ার (weather) প্রকৃতি। আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকলেও, প্রবল বৃষ্টিতে বানভসী হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের মানুষের। আগত নিম্নচাপের দরুন, এরকম আবহাওয়া হওয়ার সম্ভাবনা বলে জানা গিয়েছে।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা33° C
সর্বনিম্ন তাপমাত্রা28° C
আদ্রতা88%
বাতাস8 km/h
মেঘে ঢাকা91%

todays Weather report 22 nd june of west Bengal

আজকের আবহাওয়া:

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:

নিম্নচাপের প্রভাবে সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে। সোমবার এবং মঙ্গলবার ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবার মঙ্গল এবং বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর, হুগলি, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও নদিয়াতেও।

todays Weather report 10 th july of west Bengal

আগামীকালের আবহাওয়া:

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বজ্রবৃষ্টি এবং রাতের দিকে কয়েকবার ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি এই নিম্নচাপের প্রভাবে ওড়িশা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, বিহার এবং সংলগ্ন মধ্য ভারতে ৩০ শে জুলাই পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর