‘বামেরা কাউকে ঠকায় নি’, সিপিএম-এর প্রশংসায় পঞ্চমুখ কেষ্ট

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় একটানা ৩৪ বছরের বামেদের শাসনের অবসান ঘটিয়ে, বর্তমানে তৃতীয়বার বাংলার ক্ষমতায় এসেছে তৃণমূল (tmc) শিবির। তবে বামেরা ক্ষমতাচ্যুত এবং বর্তমানে বিধানসভা বাম শূণ্য হলেও, বামেদের কথা বারবারই শোনা যাচ্ছে শাসক দলের নেতৃত্বদের গলায়। বামশূণ্য বিধানসভায় যেন মন বসছে না শাসকদলের সদস্যদের। এবার বামেদের গুণগান করলেন বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।

সম্প্রতি সিঙ্গি গ্রাম পঞ্চায়েতের ১৯ টি অঞ্চল থেকে প্রায় কয়েকশো নেতা-কর্মী বিজেপির ছত্রছায়া ত্যাগ করে অনুব্রত মণ্ডলের হাত ধরে যোগ দেন তৃণমূলে। সেই অনুষ্ঠান থেকেই বিজেপিকে আক্রমণ করে, বামেদের সঙ্গে তুলনা করে, সিপিএমের প্রশংসা করলেন তৃণমূলের ‘কেষ্ট’ অনুব্রত মণ্ডল।

anubrata mondal new 1000 1

অনুব্রত মণ্ডলের গলায় শোনা গেল, ‘৩৪ বছর ধরে বামেদের শাসন দেখেছি। তবে ওরা কিন্তু এত মিথ্যে বলত না কোনদিন, আর মানুষকেও ঠকাতো না। আর আমাদের এখনকার বিরোধী দল, মানুষকে যেভাবে ঠকাচ্ছে, মানুষের সঙ্গে প্রতারণা করছে, তা নিয়ে কিচ্ছু বলার নেই। যারা এই দল ত্যাগ করেছেন, ভালো হয়েছেন। সেসব লোক চলে যাওয়ায় আমাদের দল এখন অনেক ভালো রয়েছে’।

বিরোধীদের আক্রমণ করার পর দলীয় কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ এটা মনে রাখবেন সকলে, এই দলে একজনই নেত্রী। আর আপনি যেমন কর্মী, আমিও তেমনই দলের একজন কর্মী- এটাই মনে রাখবেন। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া দলের কেউ আর প্রধান নয়। আমি নিজেও বিধায়ক বা সাংসদ নই, আর সকলের মত দলের একজন সাধারণ কর্মী’।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর