ফিরতে পারব না, কিন্তু এখন নিজেকে বড় একা লাগছে! সোশ্যাল মিডিয়ায় বিশেষ বার্তা বাবুলের

বাংলা হান্ট ডেস্কঃ বাবুল সুপ্রিয় (Babul Supriyo) ফেসবুকে রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করার পর থেকেই বারবার সামনে উঠে আসছে একাধিক প্রসঙ্গ। তার প্রতিটি ফেসবুক পোস্ট এখন রীতিমতো খুঁটিয়ে আলোচনা হচ্ছে সংবাদমাধ্যমে। এর আগে নিজের পোস্টে বাবুল জানিয়েছিলেন রাজনীতি থেকে সরে দাঁড়াতে চান তিনি, সাংসদ পদ ছেড়ে দেবেন কয়েক মাসের মধ্যেই। পরে অবশ্য বিজেপির বর্ষিয়ান নেতা জেপি নাড্ডার সাথে আলোচনার পর তিনি জানিয়েছিলেন দলের সরাসরি না থাকলেও একজন সাংসদের ভূমিকা সঠিকভাবে পালন করবেন তিনি।

এরই মাঝে ফের একবার তার ফেসবুক পোস্ট নিয়ে শুরু হলো জল্পনা। এদিন নিজের ফেসবুক পোস্টে, মূলত বিদেহী মায়ের স্মৃতিচারণা করেছেন সাংসদ। গত ডিসেম্বরে ইহলোক ত্যাগ করেছেন মা সুমিত্রা বড়াল। স্মৃতিচারণা করতে গিয়ে আজ বাবুল লেখেন, “জানতাম মায়ের একটা Facebook Account ছিল | একটা বড় স্ক্রিন-ওয়ালা-মোবাইল কিনে দিয়েছিলাম ছবিগুলো- লেখাগুলো যাতে দেখতে সুবিধে হয় | মোবাইলটাতে কোনো গোন্ডগোল হলেই আমার কাছে আসতো, “এই বাবুল দেখতো, কিচ্ছু আসছে না – আমার ছোট মোবাইল-টাই-অনেক ভালো ছিল, এটা একেবারে বাজে” | ঠিক করে দিতে গিয়ে বলতাম, ‘মা, ছোট বড় সব মোবাইলের function একই – তুমি ভুল করে Airline Mode করে দিয়েছিলে তাই কিছু আসছিলো না’।”

তবে এই পোস্টের মধ্যে অনেকেই খুঁজে পাচ্ছেন রাজনৈতিক জল্পনার আভাস। কারণ শুধু মায়ের স্মৃতিচারণা নয়, এই পোস্টে বাবুল লিখেছেন, ” Life is indeed a OneWay street, you cannot take a U-turn & go back the same way you came from.. যে রাস্তা ধরে এতোটা পথ এসেছেন, সে রাস্তা ধরে আর ফিরতে পারবেন না…একা ঘরে নিজের সঙ্গে সময় কাটাতে খুব ভালো লাগে – কিন্তু এখন নিজেকে abnormally একা লাগছে।” আর এই লাইনগুলোর মধ্যেই অনেকেই রাজনৈতিক গন্ধ খুঁজছেন। অনেকেই বলছেন এই মন্তব্যের মাধ্যমে আসলে সক্রিয় রাজনীতিতে তিনি কোনোভাবেই যে ফিরতে চান না, তাই বুঝিয়ে দিয়েছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য জেপি নাড্ডার সঙ্গে বৈঠকের পরেও বাবুল কার্যত স্পষ্টই জানিয়েছিলেন সাংসদের পদ থেকে পদত্যাগ না করলেও, সক্রিয় রাজনীতিতে তার ফেরার সম্ভাবনা কার্যত নেই। যদিও আজকের পোস্ট ছিল সম্পূর্ণ অরাজনৈতিক, এবং মা তার অরাজনৈতিক পোস্টগুলো শেয়ার করতেন সে কথাও স্মরণ করেন এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। যদিও শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেন তিনি সে উত্তর দেবে সময়ই।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর