জয় বজরং বলি! বাহুবলে প্রতিপক্ষকে উড়িয়ে কুস্তিতে ভারতকে ব্রোঞ্জ এনে দিলেন বজরং, অলিম্পিকে ষষ্ঠ পদক ভারতের

বাংলা হান্ট ডেস্কঃ রবি কুমার দাহিয়ার পর আরও একবার টোকিও অলিম্পিকে কুস্তিতে পদক নিশ্চিত করলো ভারত। টোকিও অলিম্পিক্সে এবার ব্রোঞ্জ জিতলেন ভারতীয় কুস্তিগির বজরং পুনিয়া। মূলত ফেভারিট হিসেবেই শুরু করেছিলেন বজরং। যদিও সেমিফাইনালে ৬৫ কেজি বিভাগে আজারবাইজানের আলিয়েভের কাছে পরাজিত হন তিনি। ফলাফল ছিল ১২-৫। স্বাভাবিকভাবেই স্বপ্ন ভঙ্গ হয়েছিল অনেক ভারতীয় সমর্থকের।

তবে আজ ব্রোঞ্জ পদক ম্যাচে ফের একবার দুর্দান্তভাবে ফিরে এলেন বজরং। কাজাখস্তানের প্রতিদ্বন্দ্বীকে আজ কার্যত দাঁড়াতেই দেননি তিনি। লড়াইয়ের প্রথম থেকে শেষ অবধি আজ বজরং বুঝিয়ে দেন কেন তিনি এই প্রতিযোগিতার অন্যতম ফেভারিট। ৮-০ ফলাফলে কার্যত কাজাখস্তানের দাউলেত নিয়াজবেকোভকে আজ উড়িয়ে দেন তিনি। পুরুষদের ফ্রিষ্টাইল ৬৫ কেজি বিভাগে বজরং পুনিয়াকে নিয়ে সোনার স্বপ্ন দেখছিল ভারত। তা পূর্ণ না হলেও আজ গোটা ভারতকে গর্বিত করলেন এই মল্লযোদ্ধা।

এর আগে হালকা চোট সত্ত্বেও কোয়ার্টার ফাইনালে ইরানের মোর্তাজাকে হারিয়ে পদকের আশা জাগান বজরং। প্রতিপক্ষকে চিত করে ফেলে ম্যাচ জিতে নেন তিনি। তারপর সেমিফাইনালে স্বপ্নভঙ্গ। কিন্তু পিভি সিন্ধুদের মতো আজ বজরংও বুঝিয়ে দিলেন এভাবেও ফিরে আসা যায়৷ তার হাত ধরে অলিম্পিকে এবার ষষ্ঠ পদক দখল করে নিল ভারত।

1624695020 bajrang

আজ সকালে স্বপ্নভঙ্গ করেছিলেন অদিতি। গলফে পদকের খুব কাছাকাছি গিয়েও শেষ পর্যন্ত একটুর জন্য পদক হাতছাড়া করেন তিনি। শেষ করেন চতুর্থ স্থানে, সেই ক্ষতে এবার কিছুটা প্রলেপ লাগালেন বজরং পুনিয়া। তার এই সাফল্যে স্বাভাবিকভাবেই খুশি ক্রীড়ামহল। শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর