নীরজকে আদর্শ মেনে সমালোচনার মুখে, টুইট ডিলিট করলেন পাকিস্তানি ক্রীড়াবিদ আর্শাদ 

বাংলা হান্ট ডেস্কঃ টোকিওতে অসাধারণ প্রদর্শন করে ভারতের ১২১ বছরের অ্যাথলেটিক্সের স্বর্ণপদকের খরা কাটিয়েছেন নীরজ চোপড়া। কাল তার ছোঁড়া বর্শা অতিক্রম করে ৮৭.৫৮ মিটার দূরত্ব। প্রথম রাউন্ডে এই একটি থ্রোয়ের জেরেই বিরাট লিড পেয়ে যান চোপড়া। শেষ পর্যন্ত তাতেই এল স্বর্ণপদক। নর্ম্যান প্রিচার্ডের পর প্রথম কোন ভারতীয় এই পদক জিতলেন। স্বাভাবিকভাবেই প্রশংসায় পঞ্চমুখ ছিল গোটা দেশ।

এই খেলায় নীরজের অন্যতম প্রতিদ্বন্দ্বী ছিলেন পাকিস্তানের আর্শাদ। যদিও শেষ পর্যন্ত পদক জয় করতে পারেননি তিনি। কিন্তু নীরজকে তিনিও নিজের আদর্শ মনে করেন। আর তাই ভারতীয় প্রতিদ্বন্দ্বী সোনা জেতার পর টুইট করে অভিনন্দন জানিয়েছিলেন আর্শাদ। তিনি লেখেন, “সোনা জেতার জন্য আমার আদর্শ নীরজ চোপড়াকে অনেক অভিনন্দন। দুঃখিত পাকিস্তান, আমি তোমাদের জন্য পদক জিততে পারলাম না।”

Screenshot 2021 08 08 09 52 05 33 40deb401b9ffe8e1df2f1cc5ba480b122

কিন্তু তার এই টুইটকে মোটেই ভালোভাবে নেয়নি পাক-সংবাদমাধ্যম। শুরু হয় এই টুইটের সমালোচনা। তারপরেই দেখা যায়, টুইটটি মুছে ফেলেছেন আর্শাদ। বদলে তিনি যে টুইট করেন, তাতে নীরজকে পদক জয়ের জন্য অভিনন্দন জানানো হয়েছে ঠিকই, কিন্তু এই ভারতীয় খেলোয়াড় যে আর্শাদের আদর্শ সে কথার উল্লেখ নেই। নেই দেশের কাছে ক্ষমা চাওয়ার বাক্যটিও।

https://twitter.com/ArshadNadeemPak/status/1424008557461114880?s=19

এরপর থেকেই নেট মাধ্যমে সমালোচনা শুরু হয়। অনেকেই বলেন, রাজনৈতিক চাপের মুখে নতি স্বীকার করতে হলো পাক জ্যাভলিন থ্রোয়ারকে। আর তাই ভারতীয় একজন খেলোয়াড় আদর্শ হওয়া সত্ত্বেও সে কথা মুখ ফুটে প্রকাশ করতে পারলেন না আর্শাদ। প্রসঙ্গত উল্লেখ্য, এই প্রতিযোগিতায় পঞ্চম স্থানে শেষ করেন এই পাকিস্তানি ক্রীড়াবিদ। যার যেটা একটুর জন্য পদক হাতছাড়া হয় তার।

 

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর