মিলখা সিংয়ের বায়োপিকে নামমাত্র চরিত্রে অভিনয়, মাত্র ১১ টাকা পারিশ্রমিক পেয়েছিলেন সোনম

বাংলাহান্ট ডেস্ক: বিশ্বের সবথেকে বড় ফিল্ম ইন্ডাস্ট্রির তকমা বলিউডের। ছবি তৈরির দিক থেকে হলিউডও পাত্তা পায়না বলিউডের কাছে। বলা বাহুল‍্য প্রতি বছরে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে একটা বড় অঙ্কের অর্থ আসে এই ছবিগুলির হাত ধরে। অপরদিকে যত দিন যাচ্ছে অভিনেতা অভিনেত্রীদেরও দর বাড়ছে। এমনকি অনেকে মনমতো পারিশ্রমিক না পেলে ছবিই বাতিল করে দেন।

তবে সব জায়গায়ই ব‍্যতিক্রম আছে। এমন অনেক অভিনেতা অভিনেত্রীই আছেন যারা ছবির স্বার্থে নামমাত্র পারিশ্রমিক বা বিনামূল‍্যেই অভিনয় করতে রাজি হন। এমনি একজন হলেন সোনম কাপুর (sonam kapoor)। তাঁর অভিনয় দক্ষতা নিয়ে নানা মুনির নানা মত। তবে একটি ছবিতে মাত্র ১১ টাকার বিনিময়ে অভিনয় করতে রাজি হয়েছিলেন সোনম। আর এ তথ‍্যে শিলমোহর দিয়েছেন খোদ ছবির পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরা।

   

Sonam Kapoor Disables the Comments Section on her Instagram Account
কথা হচ্ছে ‘ভাগ মিলখা ভাগ’ ছবি নিয়ে। মিলখা সিংয়ের জীবনী নিয়ে তৈরি এই ছবির কেন্দ্রে ছিলেন ফারহান আখতার। সোনমকে শুধুমাত্র গেস্ট অ্যাপিয়ারেন্স দিতে হয়েছিল। ছবির দুটি গানে অভিনয় করেছিলেন তিনি। রাকেশের সঙ্গে আগে থাকতেই বেশ সুসম্পর্ক ছিল সোনমের। ‘দিল্লি ৬’ ছবিতে পরিচালকের সঙ্গে কাজ করেছিলেন অভিনেত্রী।

সেই সূত্রেই সোনমের কাছে এই ছোট্ট চরিত্রের প্রস্তাব নিয়ে গিয়েছিলেন পরিচালক। অভিনেত্রী ফেরাননি তাঁকে। তিনি বুঝেছিলেন এটি কোনো রোম‍্যান্টিক ছবি নয়। উপরন্তু এই চরিত্রটির জন‍্য মাত্র ১১ টাকা পারিশ্রমিক চেয়েছিলেন সোনম। নিজের আত্মজীবনীতে এই তথ‍্য জানিয়েছেন রাকেশ ওমপ্রকাশ মেহরা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর