এখানেই শেষ নয়, আবারও ত্রিপুরা যাব, কলকাতায় নেমেই বিজেপিকে হুঁশিয়ারি দেবাংশুর

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার হামলা আর গোটারাত থানায় কাটানোর পর আদালত থেকে জামিন নিয়ে রবিবার রাতেই বিশেষ বিমানে করে কলকাতায় ফেরেন দেবাংশু, সুদীপ ও জয়া দত্তরা। তাঁদের সঙ্গে কলকাতায় আসেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। সারাদিনের ঝক্কির পর রবিবার রাত ১২ টা ১৫ মিনিট নাগাদ কলকাতা বিমান বন্দরে নামেন তাঁরা।

দেবাংশু অভিযোগ করে বলেন যে, ত্রিপুরায় তাঁদের ঠিকমতো চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। তাঁদের প্রাথমিক চিকিৎসা করেই ছেড়ে দেয়। কলকাতা বিমানবন্দর থেকে বেরিয়ে দেবাংশু বলেন, ‘আমরা চলে আসার জন্য আসিনি। সুদীপ, জয়াদি আক্রান্ত। ওদের চিকিৎসার দরকার। ত্রিপুরার চিকিৎসা ব্যবস্থায় বিশ্বাস করতে পারছিলাম না। ২৪ ঘণ্টায় ওদের শুধু প্রাথমিক চিকিৎসাই দেওয়া হয়েছে। মাথায় তুলো লাগিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।”

   

দেবাংশু এও বলেন যে, এখনও চলে এসেছি। কিন্তু আবারও যাব। সহকর্মীদের চিকিৎসার জন্যই বাংলায় ফিরে আসতে বাধ্য হয়েছি। দেবাংশু এই জানান যে, আগামী দিনে তিনি আবারও ত্রিপুরায় যাবেন এওবং সেখানে গিয়ে সংগঠন মজবুত করার কাজ করবেন আর ত্রিপুরায় তৃণমূলকে ক্ষমতায় নিয়ে আসার লক্ষ্যে বিজেপির বিরুদ্ধে লড়বেন। পাশাপাশি ত্রিপুরার সিপিএম ও কংগ্রেসের পাশে থাকার আশ্বাস দেন তিনি। দেবাংশু জানান, ওদের সবার পাশেই দাঁড়াব আমরা।

অন্যদিকে, কলকাতায় নামার পর আক্রান্ত নেতা-কর্মীদের এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে আজ সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের সঙ্গে দেখা করতে যান। তিনি সেখান থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দোষ দিয়ে বলেন, ওনার নির্দেশেই এতকিছু হয়েছে। ওনার নির্দেশ ছাড়া বিপ্লব দেবের এত ক্ষমতা নেই। পাশাপাশি তিনি ছাত্রদের উপর হামলা হওয়ার কারণে পড়ুয়াদের গর্জে ওঠার ডাক দেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর