টোকিও অলিম্পিকে লজ্জাজনক প্রদর্শন, পাকিস্তানি খেলোয়াড়দের শিক্ষা দিলেন ইমরান খান

বাংলা হান্ট ডেস্কঃ একদিকে যখন এবার টোকিও অলিম্পিকে ইতিহাস করেছে ভারত, ফলাফলে ২০১২ সালের লন্ডন অলিম্পিক গেমকেও ছাড়িয়ে গিয়েছেন ভারতীয় খেলোয়াড়রা। তখনই অন্যদিকে পড়শী দেশ পাকিস্তানের ফলাফল অত্যন্ত হতাশাজনক। এবার সূর্যোদয়ের দেশে একটি স্বর্ণপদক, দুটি রূপো, এবং চারটি ব্রোঞ্জ সহ মোট সাতটি পদক জিতেছে ভারত, অপরপক্ষে খাতাই তুলতে পারেনি পাকিস্তান। এবারও টোকিও থেকে শূন্য হাতে ফিরতে হয়েছে তাদের।

পাক প্রধানমন্ত্রী ইমরান খান নিজে একজন বিশ্বকাপজয়ী খেলোয়াড়। তার অধিনায়কত্বেই বিশ্বের দরবারে জায়গা করে নিয়েছিল পাকিস্তান। পাকিস্তানের এই ফলাফলে একদিকে যখন সমালোচনার ঝড় উঠেছে, তখন কিন্তু খেলোয়াড়দের পাশে দাঁড়াতে দেখা গেল স্বয়ং প্রধানমন্ত্রীকে। এবার অলিম্পিকে মোট ২২ জনের দল পাঠিয়েছিল পাকিস্তান। যার মধ্যে ১০ জন ছিলেন খেলোয়াড়।

   

একমাত্র বর্শা নিক্ষেপ বিভাগে জয়ের আশা জাগিয়ে ফাইনালে পৌঁছেছিলেন আর্শাদ নাদিম। কিন্তু শেষ পর্যন্ত পঞ্চম স্থানে শেষ করেন তিনি। ফলত পাকিস্তানের শেষ আশাও নিরাশায় পর্যবসিত হয়। অন্যদিকে এই বিভাগেই স্বর্ণ পদক জিতে নেন ভারতের নীরাজ চোপড়া। পাকিস্তানের এই হতাশাজনক পারফরম্যান্স এখন রীতিমতো সমালোচিত হচ্ছে সংবাদমাধ্যমে।

খেলোয়াড়দের পাশে দাঁড়িয়ে এবার নিজেই একটি ভিডিও জারি করলেন প্রধানমন্ত্রী ইমরান খান। ভিডিওটিতে দেখা যাচ্ছে দৌড়াতে গিয়ে অন্য এক খেলোয়ারের গায়ে ধাক্কা লেগে পড়ে যান এক মহিলা দৌড়বিদ। কিন্তু আবারও উঠে দৌড় শুরু করেন তিনি, এবং শেষ পর্যন্ত রেস জিতে নেন। এই ভিডিও জারি করে ইমরান লেখেন, ‘আমি চাই পাকিস্তানের তরুণ তরুনীরা এই দৌড় দেখুক এবং খেলা আমাকে যে সবচেয়ে গুরুত্বপূর্ণ শিক্ষাটি দিয়েছে শিখুক: আপনি তখনই হেরে যান যখন আপনি হার মেনে নেন।’ ইতিমধ্যেই এই ভিডিওটি দেখেছেন প্রায় ৬ লক্ষ ৬৯ হাজারেরও বেশি মানুষ।

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর