ফের আন্তর্জাতিক মঞ্চে কামাল ভারতের, দশটি পদক নিশ্চিত করলেন ভারতীয় তীরন্দাজরা


বাংলা হান্ট ডেস্কঃ অলিম্পিকে এবার গত ৪০ বছরের সেরা পারফর্মেন্স উপহার দিয়েছে ভারত। একটি সোনা সহ মোট সাতটি পদক জয় করেছেন ভারতীয় ক্রীড়াবিদরা। শুধু তাই নয়, ৪১ বছর পরে পদক জয় করে দেশে ফিরেছে ভারতীয় হকি দলও। তবে কার্যত নিরাশ করেছিল ভারতীয় তীরন্দাজরা। প্রবল চেষ্টা করেও ব্যক্তিগত বা দলগত বিভাগে পদক আনতে পারেননি দীপিকা কুমারি, অতনু দাসরা।

এবার কার্যত বিশ্ব যুব তীরন্দাজি চ্যাম্পিয়নশিপে সেই দুঃখ ঘুঁচিয়ে দিলেন ভারতীয় তীরন্দাজরা। অনূর্ধ্ব ১৮ এবং অনূর্ধ্ব ২১ প্রতিযোগিতা দুর্দান্ত ফলাফল করেছেন ভারতীয় তীরন্দাজরা। রিকার্ভ এবং কম্পাউন্ডে ইতিমধ্যেই আরও চারটি পদক নিশ্চিত করল ভারতীয় দল। যার জেরে এই মুহূর্তে দশটি পদক নিশ্চিত হয়েছে ভারতের। তবে এর বাইরে আরও চারটি পদকের দৌড়ে এখনও রয়েছেন ভারতীয় ক্রীড়াবিদরা।

রিকার্ভ জুনিয়ার্সে পার্থ সুলাঙ্কে, ধীরজ এবং আদিত্য চৌধুরীরা ইতিমধ্যেই আমেরিকাকে ৫-৩ ফলাফলে পরাজিত করেছেন। অন্যদিকে পার্থ এবং কমলিকার রিকার্ভ মিশ্র জুটি এবং ক্যাডেট কম্পাউন্ড দলও ফাইনালে পৌঁছে ছিল। এই আন্তর্জাতিক মঞ্চে ভারতের পারফরম্যান্স দুর্দান্ত তা বলাই বাহুল্য।

https://twitter.com/worldarchery/status/1425067895114113030?s=19

অন্যদিকে রিকার্ভ ক্যাডেট ক্যাটাগরিতে বিশাল, অমিত এবং ভিকি রাহুলের জুটি এদিন স্পেনকে হারিয়ে দেয় ৫-১ ফলাফলে। ইতিমধ্যেই পদক নিশ্চিত হয়ে গিয়েছে তাদের। এবার ফাইনালে স্বর্ণপদকের জন্য ফ্রান্সের মুখোমুখি হবে তারা।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর