হেলমেটে জাতীয় পতাকা লাগিয়ে খেলার আসল কারণ জানালেন শচীন টেন্ডুলকার

বাংলা হান্ট ডেস্কঃ শচীন সম্পর্কে বেশ কিছু দৃশ্য রয়েছে, যা সকলের মনে গেঁথে থাকবে সব সময়। তার ব্যাটিং স্টান্সের যেমন বেশকিছু অভিনবত্ব ছিল, তেমনি অভিনব ছিল সেঞ্চুরির পর তার সেলিব্রেশনও। প্রথমে হেলমেট খুলে আকাশের দিকে তাকিয়ে ব্যাট তুলে বাবাকে স্মরণ এবং পরে হেলমেটের উপর লাগানো জাতীয় পতাকার ছবিটিতে চুম্বন। কিন্তু কেন হেলমেটের উপর সর্বদা জাতীয় পতাকা স্টিকার লাগিয়ে রাখতেন মাস্টার ব্লাস্টার।

আজ ক্রিকেট ছাড়ার এতদিন পর দেশের ৭৫ তম স্বাধীনতা দিবসে সকলকে শুভেচ্ছা জানাতে গিয়ে সে কথাই খুলে বললেন শচীন। নিজের টুইটার হ্যান্ডেল থেকে আজ তিনি লেখেন, “আমি সর্বদা গর্বের সঙ্গে হেলমেটে জাতীয় পতাকা ধারণ করেছি। এটা সবসময় আমাকে মনে করিয়ে দিত কেন আমি মাঠে নেমেছি। সারা বিশ্বে ছড়িয়ে থাকা সমস্ত ভারতীয়কে আমি ৭৫তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাচ্ছি। জয় হিন্দ।”

এটাই মাস্টার ব্লাস্টারের দেশের প্রতি ভালোবাসা। তিনি ক্রিকেটের ভগবান, তাকে দেখেই ক্রিকেট ব্যাট হাতে তুলে নিয়েছেন কত কত তরুণ-তরুণী। একইসঙ্গে তাদের আদর্শ এই মানুষ শচীনও। এ প্রসঙ্গে মনে পড়ে যায় বিশ্বকাপের গল্পও। বাবা মারা যাওয়ায় দেশে ফিরে এসেছিলেন শচীন। ভেঙে পড়েছিলেন সম্পূর্ণভাবে। কিন্তু খেলোয়াড়ী কর্তব্যে একটুও প্রভাব পড়তে দেননি। মায়ের আদেশে ফেরা একবার ফিরে গিয়েছিলেন মাঠে, এটাও তো একজন জওয়ানের মতই আত্মত্যাগ।

sachin tendulkar donated 1 crore rupees

দেশের জন্য খেলতেন শচীন। আর সেকথা নিজেকে বারবার মনে করিয়ে দিতেই হেলমেটে লাগানো থাকত জাতীয় পতাকার স্টিকার। দেশকে অবশ্য সত্যিই তিনি উপহার দিতে পেরেছেন এক সোনালী অধ্যায়। তার হাত ধরেই ২০১১ সালে মাঠে বিশ্বসেরা হয়েছে ভারত। ৭৫ তম স্বাধীনতা দিবসে আজ সকলকে অভিনন্দন জানিয়ে নিজের মনের কথা খুলে বললেন মাস্টার ব্লাস্টার।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর