ইংরেজদের সামনে জ্বলে উঠলেন শামি-বুমরা, লর্ডসে দুরন্ত কামব্যাক ভারতের

বাংলা হান্ট ডেস্কঃ চতুর্থ দিনে লর্ডসে রীতিমতো সমস্যায় ছিলো ভারতীয় দল। ১৮১ রানে ৬ উইকেট হারিয়ে কার্যত চাপে পড়ে গিয়েছিল বিরাট ব্রিগেড। হাতে মাত্র ১৫৪ রানের লিড। সেভাবে ব্যাট হাতে যোগদান রাখতে পারছেন না টেল এন্ডাররা। আকাশে মেঘ যে ঘনীভূত হচ্ছিল তা বলাই বাহুল্য। ভরসা ছিলেন একমাত্র পান্থ। গত দিন ১৪ রানে অপরাজিত ছিলেন তিনি।

কিন্তু আজ দিনের শুরুতে আট রান না যোগ করতে করতেই তাকে ফিরিয়ে দেন রবিনসন। এরপর ১৬ রানে প্যাভিলিয়নে ফেরেন ঈশান্ত শর্মাও, ফলত ভারত কার্যত এগিয়ে চলেছিল নিশ্চিত হারের দিকে। কিন্তু আজ অন্য মানসিকতা ছিল বুমরাহ এবং মহম্মদ শামির। লড়াই শেষ না হওয়া পর্যন্ত যে তারা লড়াই ছাড়বেন না, তা আজ ইংরেজদের পরিষ্কার বুঝিয়ে দেয় এই জুটি।

যে মাঠে সিঙ্গেল বের করাও একসময় রীতিমতো কঠিন মনে হচ্ছিল। সেখানেই কার্যত বাউন্ডারি এবং ওভার বাউন্ডারির বন্যা বইয়ে দেন শামি। মঈন আলিকে সোজা বাউন্ডারির বাইরে পাঠিয়ে পূর্ণ করেন নিজের অর্ধশত রানও। অন্যদিকে গুরুত্বপূর্ণ সহযোগিতা করছেন বুমরাও। তাদের হাত ধরেই ফের একবার ম্যাচে প্রাণ ফিরিয়ে দিয়েছে ভারতীয় দল। যার জেরে এই মুহূর্তে ফের একবার চাপে ইংল্যান্ড।

20210816 172733

আপাতত মধ্যাহ্নভোজের বিরতি অবধি ৮ উইকেট হারিয়ে ২৮৬ রান সংগ্রহ করেছে ভারতীয় দল। একদিকে যেমন ৬৭ বলে পাঁচটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ৫২ অপরাজিত রয়েছেন শামি, অন্যদিকে ৩০ রানে অপরাজিত রয়েছেন বুমরা। আপাতত ইংল্যান্ডের তুলনায় ভারত এগিয়ে ২৫৯ রানে।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর