লর্ডসে কপিল দেবের ৩৯ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন মহম্মদ সিরাজ, যেনে গর্ব করবেন

বাংলা হান্ট ডেস্কঃ লর্ডসের (Lords Test) ঐতিহাসিক ময়দানে ব্যাপক প্রদর্শন করে নিজের টিমকে জয়ের দোরগোড়ায় নিয়ে যাওয়ার স্বপ্ন প্রতিটি খেলোয়াড়ই দেখে থাকে। মহম্মদ সিরাজ (Mohammed Siraj) শুধু এই স্বপ্নকে জয়ই করেন নি, তিনি নিজের বোলিংয়ের কারণে গোটা ক্রিকেট বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছেন। এখন সবাই সিরাজকে স্যালুট জানাচ্ছে।

লর্ডস টেস্টে কে এল রাহুল ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হলেও, মহম্মদ সিরাজ যদি দুটি ইনিংসে এমন আগুনে বোলিং না করতেন, তাহলে হয়ত এই টেস্ট ম্যাচ ড্র হয়ে যেত। সিরাজ শুধু দুটি ইনিংসে ৪টি করে উইকেট নিয়ে বাহবার হকদার না, সে এমন এমন সময় ইংরেজদের প্যাভিলিয়নে ফিরিয়েছে, যেটা খুবই দরকার ছিল। সিরাজ লর্ডস টেস্টে মোট ৮টি উইকেট নিয়েছেন, আর উনি এই অসামান্য বোলিংয়ের কারণে কপিল দেবের (Kapil Dev) ৩৯ বছরের পুরনো রেকর্ডও ভেঙে দিয়েছেন।

এটা সিরাজের নামে ভারতের জন্য সবথেকে ভালো পারফমেন্সের রেকর্ড হয়ে দাঁড়িয়েছে। সিরাজ ১২৬ রান দিয়ে দুই ইনিংসে ৮টি উইকেট নিয়েছেন। আর কপিল দেব ১৯৮২ সালে এই ময়দানেই ৮ উইকেট নেওয়ার জন্য ১৬৮ রান দিয়েছিলেন।

এছাড়া আরপি সিং ২০০৭ সালে ১১৭ রান দিয়ে ৭ উইকেট নিয়েছিলেন। ১৯৯৬ সালে ভেঙ্কটেশ প্রসাদ ১৩০ রান দিয়ে ৭ উইকেট নিয়েছিলেন। অন্যদিকে লর্ডস জয়ের আরেক নায়ক ইশান্ত শর্মা ২০১৪ সালে এই মাঠেই ১৩৫ রান দিয়ে ৭ উইকেট নিয়েছিলেন


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর