বাংলার ৫ জেলায় চলবে ভারী বৃষ্টি, নামতে পারে ধস, সতর্কতা জারি করল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ নিম্নচাপ তৈরি হয়েছে ওড়িশা উপকূল এবং সংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে। যার কারণে ৫ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর (weather office)। উত্তরের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি ধস নামার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা29° C
সর্বনিম্ন তাপমাত্রা28° C
আদ্রতা93%
বাতাস8 km/h
মেঘে ঢাকা73%

1491462448 heavy rainfallsns1

আজকের আবহাওয়া:

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:

নিম্নচাপের জেরে উত্তরের বেশকিছু এলাকায় রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। যার ফলে বুধবার কমলা সতর্কতা জারি করা হয়েছে আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে। উত্তর দিনাজপুরে জারি হয়েছে হলুদ সতর্কতা। পাশাপাশি বৃহস্পতিবার ভারী বৃষ্টির কারণে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

4 17

প্রবল বৃষ্টির জেরে নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। নদী ছাপিয়ে গিয়ে প্লাবনের আশঙ্কাও রয়েছে। আবার ধস নামারও সম্ভাবনা রয়েছে। উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও, দক্ষিণের আকাশে ভারী বর্ষণের কালো মেঘ আপাতত নেই বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আগামীকালের আবহাওয়া:

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর