পাকিস্তানে ধার্মিক জুলুসে বোমা হামলা, বিস্ফোরণে মৃত ৩ আহত ৪০! সংখ্যা আরও বাড়ার আশঙ্কা

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানের (Pakistan) সিন্ধ প্রান্তে বৃহস্পতিবার ভয়াবহ বিস্ফোরণ ঘটল। এই বিস্ফোরণে শিয়া (Shia) সম্প্রদায়ের তিনজন মানুষ প্রাণ হারিয়েছেন। ডন পত্রিকার খবর অনুযায়ী, পাকিস্তানের সিন্ধ প্রান্তের বহাবত নগরে শিয়া মুসলিমরা একটি জুলুস বের করেছিল। আর সেই সময় এই বোমা বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে ৩ জনের মৃত্যু হয়েছে। আর ৪০ জন আহত হয়েছেন। বিস্ফোরণে পর সবাই নিজের মতো প্রাণ বাঁচাতে দৌড়ায়, আর তখনই হামলাকারীরা পালিয়ে যায়।

বিস্ফোরণের খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানো হয়। আহতদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। এখনও কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

উল্লেখ্য, পাকিস্তানের শিয়া, আহমেদি আর কাদিয়ানী মুসলিমরা বরাবরই জঙ্গি আর কট্টরপন্থীদের নিশানায় থাকে। কট্টরপন্থীদের চাপে পাকিস্তান সরকার আইন বানিয়ে আহমেদিদের অমুসলিমও ঘোষণা করেছে। এছাড়াও শিয়া মুসলিমদের উপর মাঝে মধ্যেই হামলা চালায় কট্টরপন্থীরা।

এর আগে পাকিস্তানের স্বাধীনতা দিবসের দিনে করাচি শহরে একটি গ্রেনেড হামলা হয়েছিল। একটি ট্রাকের উপর ওই হামলা করা হয়েছিল। হামলায় চারজন শিশু সহ মোট ১০ জন প্রাণ হারিয়েছিল। বেশ কয়েকজন আহত হয়েছিল।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর