পাকিস্তানের এই আন্তর্জাতিক স্টেডিয়ামে হচ্ছে কুমড়ো, লঙ্কার চাষ! ভিডিও দেখে চটলেন শোয়েব আখতার

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানে অন্যান্য খেলার সঙ্গে ক্রিকেটের পতন ঘটেছে ব্যাপকভাবে। গত কয়েক বছর ধরে সেভাবে নতুন প্রতিভাদের উঠে আসতে দেখা যায়নি। ক্রিকেটের দিক থেকে দেখতে গেলে যে পাকিস্তানের অতীত এতোখানি গৌরবময়, তা এভাবে কেন শেষ হয়ে গেল? এর একটি বড় কারন আতঙ্কবাদীদের আশ্রয় দেওয়ার কারনে বর্তমানে পাকিস্তানে টুর্নামেন্ট খেলতে যাওয়া থেকে বিরত থাকতে চায় অনেকেই। শুধু তাই নয়, গত কয়েক বছর ধরে বিভিন্ন সুপার লিগও আরব আমিরশাহীতে করে আসছে তারা।

শুধু যে পাকিস্তানে সেভাবে কোন দল খেলতে আসছে না তাই নয়, চূড়ান্ত খারাপ অবস্থা ক্রিকেটের পরিকাঠামোরও। এমনই এক মর্মান্তিক দৃশ্য সামনে এলো এবার, যা দেখে প্রত্যেক ক্রিকেট সমর্থকের মন নিশ্চয়ই খারাপ হয়ে উঠবে। পাঞ্জাব প্রান্তে পাকিস্তানের একটি অত্যন্ত পরিচিত স্টেডিয়াম হল খানেবাল স্টেডিয়াম। সাধারণত ক্রিকেটের ঘরোয়া ম্যাচ গুলির আয়োজন করা হতো এই স্টেডিয়ামে।

কিন্তু সম্প্রতি একটি ভিডিওতে দেখা গিয়েছে স্টেডিয়াম এখন ব্যবহার করা হচ্ছে চাষের কাজে। পাকিস্তানের সংবাদ মাধ্যম ARY নিউজের সৌজন্যে এই দৃশ্য সামনে আসতেই রীতিমত সমালোচনা শুরু হয়েছে। যে স্টেডিয়ামে ব্যাট-বলের লড়াই চলার কথা, একের পর এক তরুণ প্রতিভাদের উঠে আসার কথা যে পরিকাঠামোর সৌজন্যে, সেখানেই চাষ হচ্ছে লঙ্কা, কুমড়ো ইত্যাদি সবজি। মাত্র চার বছর আগেও সরফরাজ খানের নেতৃত্বে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করেছিল পাকিস্তান।

কিন্তু তার পরেও ক্রিকেটের পরিকাঠামোর এই অবস্থা কেন, তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। এই পরিস্থিতি দেখে ক্ষুব্ধ প্রাক্তন পাকিস্তানি জোরে বোলার শোয়েব আখতারও। পরিষ্কার নিজের ক্ষোভ উগরে দিয়ে তিনি জানান, এই ঘটনা চূড়ান্ত দুঃখজনক। ২০০৯ সালের পর প্রায় ১১ বছর পরে ক্রিকেট ফিরছে পাকিস্তানে। কিছুদিন বাদেই পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড। তার আগে পিসিবি যে এধরনের কোনও ছবি দেখাতে চাইবে না তা নিয়ে কোন সন্দেহ নেই। কিন্তু পরিকাঠামো এভাবেই নষ্ট হতে থাকলে আগামী দিনে পাকিস্তানি প্রতিভারাও হারিয়ে যাবে তা বলাই বাহুল্য।


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর