তালিবানের জন্য খারাপ খবর! বাইডেন বললেন, আফগানিস্তানে সন্ত্রাসবাদীদের দেওয়া হবে কড়া জবাব

বাংলা হান্ট ডেস্কঃ আফগানিস্তান (Afghanistan) থেকে মার্কিন সেনা (Us Army) তুলে নেওয়ার পর আমেরিকার রাষ্ট্রপতি (President Of United States) জো বাইডেন (Joe Biden) সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই নিয়ে আরও একবার নিজের প্রতিবদ্ধতার কথা জানান। বাইডেন বলেন, আমেরিকা আফগানিস্তানে সন্ত্রাসবাদ বিরোধী মিশনের দিকে নজর রাখবে। বাইডেন বলেন, যদি তালিবান আমেরিকার সেনার উপর হামলা করার দুঃসাহস দেখায়, তাহলে তাঁদের কড়া জবাব দেওয়া হবে।

বাইডেন বলেন, ‘আমি সর্বদা বলে এসেছি যে আমরা সন্ত্রাসবাদ বিরোধী মিশনে নজর রাখব। আমরা আমাদের সহযোগী, অংশীদার এবং অঞ্চলের স্থিতিশীলতা নিশ্চিত করতে আগ্রহী সকল বাহিনীর সঙ্গে ঘনিষ্ঠ সমন্বয়ে কাজ করছি। ”

মার্কিন রাষ্ট্রপতি বাইডেন আফগানিস্তানে আটকে থাকা সমস্ত মার্কিন নাগরিকদের সুরক্ষিত তাঁদের বাড়ি পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। উনি আফগানিস্তানে আটকে পড়া আমেরিকানদের বলেন, ‘আমরা আপনাদের সুরক্ষিত বাড়ি পৌঁছে দেব।” পাশাপাশি উনি তালিবানদের হুঁশিয়ারি দিয়ে বলেন, আমেরিকার জওয়ানদের উপর তালিবানের হামলা বরদাস্ত করব না। বাইডেন বলেন, আমেরিকা আফগানিস্তানে সন্ত্রাসবাদ বিরোধী মিশন জারি রাখবে।

বাইডেন হোয়াইট হাউসে একটি সাংবাদিক সম্মেলনে শুক্রবার এই বয়ান দেন। উনি এও বলেন যে, তালিবানকে আমরা স্পষ্ট করে দিয়েছি যে, কাবুল এয়ারপোর্টে কোনও মার্কিন সেনার উপর হামলা অথবা আমাদের অভিযানে বাধা দিলে ফল ভালো হবে না।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর