লটারিতে ১ কোটি টাকা পুরস্কার পেয়ে মন্দির নির্মাণের জন্য দান করলেন মুর্শিদাবাদের CRPF জওয়ান

বাংলাহান্ট ডেস্কঃ রোজকারের মত শুক্রবারও ৬০ টাকা দিয়ে লটারির টিকিট (Lottery ticket) কেটেছিলেন জম্মু-কাশ্মীরে পোস্টিংরত CRPF জওয়ান পার্থ রজক। তবে শনিবার সকালে প্রকাশিত ফলাফলে টিকিট নম্বর মিলিয়ে দেখতেই অবাক হয়ে যায় জওয়ানের পরিবার। মুর্শিদাবাদের বড়ঞার পাঁচথুপি গ্রাম নিবাসী এই CRPF জওয়ান পার্থ রজকের ভাগ‍্যেই বেধে যায় লটারির প্রথম পুরস্কার এক কোটি টাকা।

ঠিক যেন বর্ডারে শত্রুপক্ষকে হারিয়ে জয়ের উল্লাস। গত দশ বছর ধরে খালি হাতে ফিরলেও, এবার ভগবান দুহাত খুলে দান করলেন দেশের এই সেনার ঝুলিতে। শনিবার এই ঘটনায় রীতিমতো হইচই পড়ে গিয়েছে গোটা গ্রামেই।

20210823 100109

পাঁচথুপি গ্রামে ঝাঁ-চকচকে পাকা বাড়ি থাকা সত্ত্বেও খানিকটা নেশার ঝোঁকেই লটারির টিকিট কাটতেন সীমান্তে কর্মরত এই জওয়ান। মুর্শিদাবাদের কান্দি মহকুমার বড়ঞা থানার আছোয়া পাড়ার এই বাড়িতেই রয়েছে তাঁর গোটা পরিবার। কখনও কর্মস্থল থেকে, আবার কখনও বাড়িতে থাকাকালীন সময়ে নেশার বশেই লটারির টিকিট কাটতেন পার্থ রজক। আর এবার কপাল গুণে পেয়ে গেলেন প্রথম পুরস্কার এক কোটি টাকা।

এই পুরস্কার পেয়ে কোন কোন কাজে এই টাকা ব‍্যয় করবেন, তাও ঠিক করে ফেলেছেন পার্থবাবু। তিনি জানান, ‘এই টাকার বেশিরভাগটাই খরচ করব গ্রামের মন্দির নির্মাণ প্রকল্পে। এলাকার গরিব মানুষদেরও কিছু সাহায্য করব। তারপর বাকিটা পরিবারের জন্য খরচ করব’।

পাশাপাশি পার্থবাবুর স্ত্রী সবেতন রজক জানিয়েছেন, ‘আমার স্বামী প্রায়ই লটারির টিকিট কাটতেন আর বলতেন, প্রথম পুরস্কার পেয়ে গ্রামের মন্দির তৈরির কাজে সাহায্য করবেন। আমরা সকলেই খুব খুশি’।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর