বিরাট আউট হতেই জঘন্য আচরণ ইংল্যান্ড সমর্থকদের, সমালোচনার ঝড় সোশ্যাল মিডিয়ায়

বাংলা হান্ট ডেস্কঃ লর্ডসে দুরন্ত জয়ের পর আজ হেডিংলিতে রীতিমতো স্বপ্নভঙ্গ হলো ভারতের। টসে জিতে আজ প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বিরাট। কিন্তু এই সিদ্ধান্ত পর্যবসিত হল চূড়ান্ত ব্যর্থতায়। মাত্র ৭৮ রানে ভেঙে পড়ল ভারতের প্রথম ইনিংস। রোহিত শর্মা কিছুটা টিকে থাকার চেষ্টা করেছিলেন ঠিকই কিন্তু ব্যক্তিগত ১৯ রানের মাথায় তিনি আউট হতেই, তাসের ঘরের মতো ধ্বসে যায় ভারত। আজ হেডিংলিতে মেঘে ঢাকা আবহাওয়ায় ইংল্যান্ডের জন্য ফের একবার নায়ক হয়ে ওঠেন অ্যান্ডারসন। একাই তিনি কোমর ভেঙে দেন ভারতীয় টপ অর্ডারের।

অন্যদিকে বিরাট কোহলির খারাপ ফর্মও অব্যাহত। এই সিরিজে শুরু থেকেই ফর্মে ফিরতে পারেননি বিরাট। লর্ডসে একটি ৪২ রানের ইনিংস ছাড়া সেভাবে রান আসেনি রান মেশিনের ব্যাট থেকে। আজ ফের একবার অ্যান্ডারসনের হাতেই আউট হলেন তিনি। শুরু থেকেই অ্যান্ডারসন এবং বিরাটের মধ্যে চলে আসছে তীব্র তর্ক বিতর্ক। যার জেরে আজ ৭ রানে ভারত অধিনায়ককে ফেরানোর পর তিনি যে উচ্ছ্বসিত হয়ে উঠবেন তা বলাই বাহুল্য। কিন্তু এরপর যে কান্ড ঘটালেন ইংল্যান্ড সমর্থকরা তা ছিল খুবই লজ্জাজনক।

বিরাটকে আউট করার পর রীতিমতো মাঠে গর্জন করে ওঠেন অ্যান্ডারসন। কারণ শুধু বিরাট নয় আজ পুজারা এবং রাহুলকেও ফিরিয়ে দিয়ে ভারতীয় দলের কোমর ভেঙে দিয়েছিলেন তিনি। কিন্তু বিরাট যখন প্যাভিলিয়নে ফিরছেন ঠিক তখনই টিটকিরি দেওয়া শুরু করে ইংল্যান্ড দলের সমর্থক বার্মি আর্মি। এমনকি বিরাটকে হাত নেড়ে ‘বাই বাই’ সিগন্যালও দেখাতে থাকে তারা। সমর্থকদের এই জঘন্য আচরণ এখন রীতিমত সমালোচিত হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

যাই হোক, লিডসে প্রথম ইনিংসের ব্যাটিং ধ্বসের কারণে এখন অনেকটাই পিছিয়ে পড়েছে ভারতীয় দল। অন্যদিকে ভালো শুরু করেছেন ইংল্যান্ড ওপেনাররাও। আপাতত বার্ন্স এবং হামিদের হাত ধরে ইতিমধ্যেই বিনা উইকেটে ৩৭ রান সংগ্রহ করে নিয়েছে ইংল্যান্ড। কার্যত ম্যাচে যে এখন তাদের পাল্লা ভারী তা বলাই বাহুল্য।


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর