মমতার গড়ে কেজরিওয়ালের হানা, AAP-র পোস্টারে ছয়লাপ বাংলা! কটাক্ষ দিলীপের

বাংলা হাট ডেস্কঃ অরবিন্দ কেজরিওয়াল, দিল্লিতে বিজেপির অশ্বমেধের ঘোড়া রুখে দেওয়া আম আদমি পার্টির প্রধান তিনি। ইতিমধ্যেই জানা গিয়েছে উত্তর প্রদেশ এবং পাঞ্জাবে সর্বশক্তি দিয়ে লড়াই করবেন তারা। এবার কি তার পরবর্তী টার্গেট বাংলা? কারণ একদিকে যখন ২০২৪ এ লোকসভা অর্থাৎ দিল্লিকে টার্গেট করছেন মমতা, তখনই অন্যদিকে বাংলায় দেখা গেল আম আদমি পার্টির পোস্টার। যা নিয়ে এই মুহূর্তে রাজনৈতিক বিতর্ক তুঙ্গে।

আম আদমি পার্টির এই পোস্টার মূলত দেখা গেল সাংসদ দিলীপ ঘোষের গড় মেদিনীপুরে। শুধুই পার্টির প্রচার নয় লেখা রয়েছে মিসড কল দিয়ে দলের অংশগ্রহণের কথাও। এখন তাহলে রণনীতি ঠিক কি আপের? প্রসঙ্গত, একাধিকবার মমতা এবং অরবিন্দকে দেখা গিয়েছে এক মঞ্চে। দুজনেই সরাসরি প্রশংসা করেছেন দুজনের। এমনকি মমতা ক্ষমতায় আসার পর তাকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন কেজরিওয়াল। দিল্লিতে একুশে জুলাইয়ের স্মরণ অনুষ্ঠানে দিদির
আমন্ত্রণ পেয়েছিলেন আম আদমি পার্টির নেতারাও।

   

তাহলে হঠাৎ বাংলায় কেজরিওয়ালের হামলা কেন? অনেকেই বলছেন, টার্গেট মূলত বিজেপি। হয়তো বিরোধী শক্তি হিসেবে বাংলায় উঠে আসতে চাইছে আপ। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অবশ্য এসব নিয়ে বিন্দুমাত্র মাথা ঘামাতে রাজি নন। এ নিয়ে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, “একসময় পশ্চিমবঙ্গে এই রকম অনেক পার্টি তৈরি হয়েছিল, যারা পরবর্তী সময়ে বিজেপির সঙ্গে যুক্ত হয়েছিল। বর্তমানে বিজেপিকে দুর্বল করতে এসব করছে তৃণমূলের লোকজন। তারা ভাবছে আমরা দুর্বল হচ্ছি। বিজেপিকেও দুর্বল করতে হবে। এই ধরনের পার্টি পরিযায়ী পাখির মতো আসে তাদের নিয়ে চিন্তা করবেন না।”

dilip ghosh

অন্যদিকে এখনও এ বিষয়ে আধিকারিক কোন বয়ান দেয়নি তৃণমূল, প্রসঙ্গত ভোটের সময় কলকাতায় দেখা গিয়েছিল বিএসপির পোস্টার। যদিও তার সংখ্যা ছিল খুবই কম। কিন্তু এবার আম আদমি পার্টির এই আয়োজন যে তার থেকে অনেক বেশি সুসংগঠিত এ নিয়ে কোন সন্দেহ নেই। মুখে না বললেও এই আয়োজন নিশ্চই চিন্তায় রাখবে রাজ্যের শাসকদলকেও।

 

ad2
Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর