ভরসা নেই দিদির পুলিশে, ভোট পরবর্তী হিংসার তদন্তে CBI-র পাশে CRPF

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় ভোট পরবর্তী হিংসার মামলার তদন্তে সিবিআই গোয়েন্দাদের সঙ্গে থাকছে সিআরপিএফ জওয়ানরা (crpf)। জানা গিয়েছে, এই কেন্দ্রীয় গোয়েন্দাবাহিনীর সঙ্গে থাকছে ৪ কোম্পানি সিআরপিএফ। এক কথায় বাংলার পুলিশের উপর ভরসা করতে না পারায় কারণেই, অমিত শাহের মন্ত্রক সিআরপিএফ সঙ্গে রাখছে বলে ধারণা করা হচ্ছে।

বাংলায় ভোট পরবর্তী হিংসার তদন্ত করতে ইতিমধ্যেই শুরু করে দিয়েছে সিবিআই। তবে পূর্বে বাংলায় এই পরিস্থিতি খতিয়ে দেখতে এসে যাদবপুরে হামলার মুখে পড়তে হয়েছিল জাতীয় মানবাধিকার কমিশন গঠিত কমিটির সদস্যদের। তবে সেই সময় যদি তাদের সঙ্গে ৪-৫ জন কেন্দ্রীয় জওয়ান না থাকতেন, তাহলে তাদের খুব বিপদে পড়তে হত। ধারণা করা হচ্ছে,  এবার সেই কারণেই ৪ কোম্পানি সিআরপিএফ সঙ্গে নিয়েই মাঠে নামছে কেন্দ্রীয় গোয়েন্দাবাহিনী।

crpf 6

তবে ইতিমধ্যেই এই কাজ শুরু করে দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দাবাহিনী। সূত্রের খবর, আগামী সপ্তাহ থেকেই হয়ত জেলায় জেলায় পরিস্থিতি খতিয়ে দেখতে যাবেন কেন্দ্রীয় এজেন্সি। তারপর রিপোর্ট পেশ করবে। আর এই সময়টা তাদের নিরাপত্তা দেবে ৪ কোম্পানি সিআরপিএফ।

জানা গিয়েছে, এই ৪ কোম্পানি সিআরপিএফের মধ্যে জেলায় জেলায় তদন্তের স্বার্থে যখন আধিকারিকরা যাবেন, তখন ২ কোম্পানি সেনা ব্যবহার করা হবে। আর বাকি দুই কোম্পানি সিআরপিএফ জওয়ান থাকবে কলকাতায়। তাই ধারণা করা হচ্ছে, রাজ্যের পুলিশের উপর ভরসা করতে না পেরে এবার সিআরপিএফের নিরাপত্তা নিচ্ছে কেন্দ্রীয় এজেন্সি। পূর্বেকার ঘটনা থেকে শিক্ষা নিয়ে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর