বাড়ল সাধারণের ভোগান্তি, লোকাল ট্রেন চালানোর অনুমতি দিলো না রাজ্য

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে ফের বাড়িয়ে দেওয়া হলও বিধিনিষেধের মেয়াদ। ১ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত জারি থাকবে এই বিষইনিষেধ। শনিবার নবান্নের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে বর্ধিত বিধিনিষেধের কথা জানিয়ে দেওয়া হয়।

আর এই বিধিনিষেধের মেয়াদ বাড়ার সঙ্গে সঙ্গে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখল সরকার। তবে আগের মতো করে স্টাফ স্পেশ্যাল ট্রেনগুলি চলবে। এছাড়াও চাকরি বা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য থাকা কোচিং সেন্টারের দরজা খোলার নির্দেশ দিলো নবান্ন।

গতবারের নিয়ম অনুযায়ী আট ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত নাইট কারফিউ জারি থাকবে। দোকান, বাজার খোলার নিয়মে কোনও পরিবর্তন আনা হয়নি।

মুখ্যমন্ত্রীর দায়িত্ব কাঁধে নিয়েই করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিলেন মমতা ব্যানার্জী। এরপর করোনার মামলা কিছুটা কমার পর চারিদিকে যখন লোকাল ট্রেন চালু করার দাবি উঠতে থাকে, তখন মুখ্যমন্ত্রী স্পষ্ট জানিয়ে দেন যে বর্তমান পরিস্থিতিতে এই পরিষেবা চালু করা সম্ভব নয়।

লোকাল ট্রেন চালু না হওয়ায় রাজ্যের বহু মানুষের জীবন বিপদে পড়েছে। ট্রেনের হকার থেকে শুরু করে অফিসে কাজ করা কর্মীরা নানান সমস্যার সম্মুখীন হচ্ছে। অফিস খুললেও চলছে না ট্রেন, আর এরই প্রতিবাদে রাজ্য জুড়ে বারবার ট্রেন চালানোর দাবিতে বিক্ষোভ দেখা গিয়েছে। অনেকেই আশা করেছিলেন যে, এবার হয়ত ট্রেন চালু হবে। কিন্তু সেই আশায় জল ঢালল নবান্ন।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর