বড় ধাক্কা খেলো ইংল্যান্ড, বাকি দুই টেস্টের দলে থাকছেন না বিস্ফোরক তারকা ক্রিকেটার

বাংলা হান্ট ডেস্কঃ তৃতীয় টেস্টে দুর্দান্ত কামব্যাক করে ইতিমধ্যেই সিরিজে সমতা ফিরিয়েছে জো রুটের দল। একদিকে যেমন ব্যাট হাতে সেঞ্চুরি উপহার দিয়েছেন অধিনায়ক রুট, তেমনি জোরে বোলার রবিনসন, অ্যান্ডারসনদের পারফরম্যান্স হয়েছিল অসাধারণ। সেই সূত্র ধরেই বিরাটদের পর্যুদস্ত করে ৭৬ রান ও এক ইনিংসে ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড। কিন্তু এবার ইংল্যান্ড শিবিরের জন্য রয়েছে একটি বড় দুঃসংবাদ।

উইকেটকিপার তথা গুরুত্বপূর্ণ মিডল অর্ডার ব্যাটসম্যান জশ বাটলারকে সম্ভবত আগামী দুই টেস্টের জন্য দলে পাবেনা রুট বাহিনী। এ বিষয়ে যদিও এখনও কোনও আধিকারিক বয়ান আসেনি, তবে জানা গিয়েছে বাটলার আগামী দুই টেস্ট থেকে নিজের নাম সরানোর জন্য আবেদন জানিয়েছেন। সম্প্রতি বাবা হতে চলেছেন তিনি, আর সেই কারণেই এই সময়টা নিজের পরিবারের সঙ্গে কাটাতে চান এই ইংরেজ তারকা। প্রসঙ্গত উল্লেখ্য, বাটলার সরে গেলে উইকেটকিপার তো বটেই ব্যাটিং নিয়েও যথেষ্ট আশঙ্কা বাড়বে রুট ব্রিগেডের।

যদিও এ বিষয়ে এখনও মুখ খুলতে চাননি অধিনায়ক জো রুট। তবে তিনি জানিয়েছেন, বাটলার আগামী দুই টেস্টের জন্য অ্যাভেলেবেল থাকবেন কিনা সে বিষয়ে কোনও খবর তার কাছে নেই। প্রসঙ্গত উল্লেখ্য, ডেভিড মালান আসার পর ইংল্যান্ডের মিডল অর্ডারকে গতম্যাচে কিছুটা শক্তপোক্ত দেখিয়েছে ঠিকই, তবে বাটলার না থাকলে সেক্ষেত্রে আবারও সমস্যায় পড়বেন তারা।

images 2021 08 29T150813.006

আসুন দেখে নেওয়া যাক বাটলারের জন্য এখনও পর্যন্ত কেমন গিয়েছে এই সিরিজ। প্রথম টেস্টে দুই ইনিংসে তার সংগ্রহ ছিল ০ এবং ১৭। লর্ডসে দুই ইনিংসে তিনি করেন ২৩ এবং ২৫। তৃতীয় টেস্টে হেডিংলিতেও মাত্র ৭ রানেই ফিরেছিলেন বাটলার। অর্থাৎ সিরিজে ব্যাট হাতেও তেমন ফর্মে ছিলেন না তিনি। তাই আগামী দিনে ইংল্যান্ড দলে তার জায়গা নিয়েও প্রশ্ন উঠতে পারে বলেই মনে করছেন বিশ্লেষকরা। তবে জানা গিয়েছে টেস্ট সিরিজের জন্য অ্যাভেলেবেল না হলেও আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য খেলার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

 

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর