সূর্যোদয়ের দেশে রূপোলি সন্ধ্যা, হাইজাম্পে দ্বিতীয় প্যারালিম্পিক পদক জিতলেন নিষাদ কুমার

 

বাংলা হান্ট ডেস্কঃ সকালেই গোটা ভারতকে খুশির খবর দিয়েছিলেন ভাবিনাবেন প্যাটেল। টোকিও প্যারালিম্পিকস প্রথম মহিলা টেবিল টেনিস খেলোয়াড় হিসেবে রূপো জিতে নেন তিনি। যদিও চিনা প্রতিপক্ষের কাছে সোনা জয়ের লড়াইয়ে পেরে ওঠেননি এই প্যাডলার, কিন্তু গোটা দেশকে তিনি আজ গর্বিত করেছেন রৌপ্য পদক জিতে নিয়ে।

ফের একবার খুশির খবর এলো টোকিও থেকে, তাও আবার অ্যাথলেটিক্সে। এবার রুপো জয় করলেন ভারতের নিষাদ কুমার। হাই জাম্পের টি-৪৭ ফাইনালে ২.৬ মিটার লাফিয়ে দেশকে রূপো এনে দিলেন এই ক্রীড়াবিদ। একইসঙ্গে এদিন এশিয়ান রেকর্ডও গড়লেন তিনি। ছোটবেলা থেকেই একটি হাত নেই তার, সংগ্রামের সঙ্গেই কাটিয়েছেন জীবন। কিন্তু এবার সূর্যোদয়ের দেশে এক রূপোলি সন্ধ্যা ভারতবাসীকে উপহার দিলেন তিনি।

তার এই অসাধারণ পারফরম্যান্স পেয়ে খুশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। নিষাদের উদ্দেশ্যে শুভেচ্ছা জানিয়ে তিনি লেখেন, “টোকিও থেকে আরও আনন্দের খবর। নিষাদ কুমার পুরুষদের টি ৪৭ হাই জাম্পে রুপো জিতেছেন। উনি অসাধারণ অ্যাথলিট। অনবদ্য দক্ষতা ও লেগে থাকার ক্ষমতা রয়েছে। শুভেচ্ছা জানাই নিষাদকে।”

টোকিও অলিম্পিক থেকে সাতটি পদক ছিনিয়ে এনেছিল ভারত। দুর্দান্ত শুরু হলো প্যারালিম্পিকেও। ইতিমধ্যেই দুটি পদক এসে গিয়েছে আগামী দিনে আরও পদক জয়ের লক্ষ্যে নামবেন ভারতীয় ক্রীড়াবিদরা।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর