ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, গুজরাটে ‘কামসুত্র’ জ্বালিয়ে দিল বজরং দল

বাংলা হান্ট ডেস্কঃ বৎসায়নের ‘কামসুত্র’ একটি অন্যতম পরিচিত বই। তিনি ছিলেন তিনি চতুর্থ থেকে ষষ্ঠ শতাব্দী অর্থাৎ গুপ্ত যুগের একজন বেদজ্ঞ পন্ডিত। তার লেখা অনেক গ্রন্থের মধ্যে রীতিমতো পরিচিত ‘কামসুত্র’। এবার কার্যত গুজরাটের আমেদাবাদে এই বইটিকেই জ্বালিয়ে দিতে দেখা গেল বজরং দলকে।

বজরং দলের অন্যতম কর্মকর্তা জবলিত মেহেতা এবং তার সঙ্গী-সাথীরা এদিন আমেদাবাদের এসজি হাইওয়ে লাগোয়া ল্যাটিচুড নামক একটি বইয়ের দোকানে এই ঘটনা ঘটান। শুধু তাই নয়, পুরো ঘটনাটির ভিডিও তৈরি করা হয় বজরং দলের পক্ষ থেকে। সাথে সাথে দোকানের মালিককে ধমকধামক দিতেও দেখা যায় দলের কর্মকর্তাদের।

বজরং দলের অভিযোগ এই বইটিতে বেশকিছু ভারতীয় দেবদেবীর অশ্লীল ছবি ব্যবহার করা হয়েছে। যা হিন্দুদের ধর্মীয় ভাবনায় আঘাত দেয়। আর সেই কারণেই দোকানে এই বইটি দেখতে পাওয়া মাত্রই তা জ্বালিয়ে দেন তারা। একইসঙ্গে দোকানদারকেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে, এবার শুধু বই জ্বালানো হলো, আগামী দিনে এই বই ফের বিক্রি করার চেষ্টা করলে পুরো দোকান জ্বালিয়ে দেবে বজরং দল।

ধর্মীয় ভাবাবেগে আঘাতের প্রসঙ্গ তুলে এর আগেও একাধিকবার সোচ্চার হতে দেখা গিয়েছে বজরং দলকে। এবার ফের একবার দেব দেবীদের অশ্লীল ছবি থাকায় ‘কামসুত্র’-এর ওপর ক্ষোভ উগরে দিলেন তারা।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর