সিনেমার স্টাইলে, সাধারণ মানুষ সেজে হাসপাতালে পৌঁছলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী, তারপরই তুলকালাম

বাংলাহান্ট ডেস্কঃ এই করোনা আবহের মধ্যেও নিজের কাজে অবিচল রয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য (mansukh mandaviya)। শুধু তাই নয়, পাশাপাশি স্বাস্থ্য ব্যবস্থার আধিকারিকদের সঙ্গেও বিভিন্ন সমীক্ষা জারী রেখেছেন। তবে এরই মধ্যে এক গোপন এজেন্ডা সেরে ফেললেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। সাধারণ মানুষেরা চিকিৎসা পরিষেবা কেমন পাচ্ছেন, তা দেখতে পরিচয় গোপন করে নিজেই পৌঁছলেন হাসপাতাল।

গত ৩১ শে আগস্ট দিল্লীর একটি সরকারি হাসপাতালে নিজের পরিচয় গোপন করে একজন সাধারণ রোগীর বেশেই চিকিৎসার জন্য পৌঁছান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। সেখানে গিয়ে চিকিৎসকের পরিষেবা প্রদানে মুগ্ধ হন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। এখানেই শেষ নয়, পরবর্তীতে ওই চিকিৎসককে বিশেষ সম্মানে সম্মানিতও করেন তিনি।

এক ট্যুইট বার্তায় মনসুখ মাণ্ডব্য জানান, ‘CGHS সেবার সিস্টেম পরীক্ষা করতে দিল্লীর একটি ডিসপেনসারিতে আত্মগোপন করেই গিয়েছিলাম আমি। সেখানকার চিকিৎসক ডাক্তার অরবিন্দ কুমার জি নিষ্ঠার সঙ্গেই তাঁর দায়িত্ব পালন করেছেন। আর তাঁর সেবায় আমি আপ্লুত। কাজের প্রতি তাঁর নিষ্ঠার আমি প্রশংসা করছি’।

এই ঘটনার পরদিন ডাক্তার অরবিন্দ কুমার জিকে মন্ত্রালয়ে ডেকে সম্মানিত করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। একটি চিঠিও দেন ওই চিকিৎসককে। তাতে লেখা ছিল, ‘আপনার নম্রতা, দক্ষতা এবং কাজের প্রতি নিষ্ঠা, দেশের সকল চিকিৎসকের কাছে অনুপ্রেরণা স্বরূপ। যদি দেশের সকল CGHS চিকিৎসক, অন্যান্য ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীরা ঠিক এইভাবেই নিষ্ঠার সঙ্গে প্রতিটি রোগীর সেবা করেন, তাহলে আমরা খুব শীঘ্রই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘স্বস্থ ভারত’-র স্বপ্ন পূরণ করতে পারব।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর