আদরের তুরুপের মুখে ভাত, রাত জেগে ছেলের জন‍্য আসন সেলাই করলেন স্নেহা

বাংলাহান্ট ডেস্ক: কিছুদিন আগেই সন্তানের প্রথম ছবি শেয়ার করেছিলেন অভিনেত্রী স্নেহা চট্টোপাধ‍্যায় (sneha chatterjee)। গত ৫ ফেব্রুয়ারি মা হয়েছেন তিনি। পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তিনি। এতদিন সদ‍্যোজাতকে আড়ালে রাখলেও এখন ছেলে একটু বড় হতেই এক এক করে ছবি শেয়ার করতে শুরু করেছেন স্নেহা। এবার ছেলের অন্নপ্রাশন অনুষ্ঠানও সেরে ফেললেন অভিনেত্রী।

গত ১১ ই অগাস্ট মুখেভাত অনুষ্ঠান হয়েছে স্নেহার ছেলে তুরুপের। অভিনেত্রী জানান তাঁর শ্বশুরবাড়ি দেবগ্রামে হয়েছে সমস্ত অনুষ্ঠানে। করোনা আবহের মধ‍্যে আয়োজন। তাই শুধুমাত্র পরিবারের লোকজনেরাই উপস্থিত ছিলেন। ছেলেকে বড়সড় কোনো দামী উপহার নয়, বরং নিজে হাতে তৈরি করা এক দারুন উপহার দিয়েছেন স্নেহা।

231821297 4245702415518141 515531535647785623 n
নিজে হাতে আসন সেলাই করে ছোট্ট ছেলেকে উপহার দিয়েছেন অভিনেত্রী। লাল হলুদে আসনে সেলাই করে লেখা ‘তুরুপের মুখে ভাত’। অভিনেত্রী জানান, তুরুপ যেখানে বসে প্রথম বার ভাত খেল সেখানে তার পেছনে আসনটি টাঙিয়ে দিয়েছিলেন তিনি। এই সেলাইয়ের কাজ স্কুলজীবনে শেখা স্নেহার। এতদিনে তা কাজে লেগে গেল। রাত জেগে বসে ছেলের জন‍্য এই আসন তিনি বানিয়েছেন বলে জানান স্নেহা।

অভিনেত্রী মতে, মা হওয়ার পর একজন মেয়ের জীবন সম্পূর্ণ ভাবে পালটে যায়। স্বাভাবিক ভাবেই সন্তানকে তখন বেশি সময় দিতে হয়। তাই বলে মায়েদের নিজেদের জন‍্য একটুও সময় থাকবে না এমনটা হওয়া উচিত নয়। স্নেহা বিশ্বাস করেন মায়েরা যদি নিদেদের জন‍্য একটু সময় বের করে নেন তাহলে তারা স্বার্থপর হয়ে যান না। তাঁর কথায়, “আমি আমার ছেলেকে বোঝাতে চেষ্টা করব তোমার জীবন আছে, আমারও আছে। আমি তোমার জীবনকে সম্মান করব। তুমিও আমার জীবনকে সম্মান দাও।”

https://www.instagram.com/p/CTjuvhKFBE9/?utm_medium=copy_link

ছেলের জন্মের পরপর হাসপাতালে তোলা একটি ছবিও অনুরাগীদের জন‍্য শেয়ার করেছিলেন স্নেহা। অনুরাগীরি শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিয়েছেন তাঁর কমেন্ট বক্স। ছেলের নাম তিনি রেখেছেন তুরুপ ও শুক্তো‌। আর ভাল নাম জোনাক। আদরের জোনাককে নিয়েই বেশিরভাগ সময়টা এখন কেটে যাচ্ছে স্নেহার। ছেলের দেখভালের জন‍্য নাকি কাজও অনেকটা কমিয়ে দিয়েছেন তিনি।

‘এখানে আকাশ নীল’ ধারাবাহিকের মাধ‍্যমে প্রথমবার ছোটপর্দায় পা রাখেন স্নেহা। তারপর ‘সুবর্ণলতা’ ধারাবাহিকে সেজ বৌয়ের চরিত্রে অভিনয় করেন তিনি। তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন স্নেহা এই চরিত্রে অভিনয় করে।

তারপর একে একে ‘জল নূপুর’, ‘ভূতু’, ‘বিকেলে ভোরের ফুল’, ‘নকশি কাঁথা’ সহ একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন স্নেহা। বেশিরভাগ সময়েই খলনায়িকার চরিত্রেই অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। এছাড়া ‘শুধু তোমারই জন‍্য’ ছবিতে অভিনয় করেছেন তিনি। ‘বিসমিল্লাহ’ ছবিতেও স্নেহার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। শেষবার নকশি কাঁথা সিরিয়ালে অভিনয় করতে দেখা গিয়েছিল স্নেহাকে।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর