স্ফীত পেটে সি সেকশনের ব‍্যান্ডেজ, তৈমুরের জন্মের পর আয়নায় নিজেকে নগ্ন দেখে ভয় পেয়ে গিয়েছিলেন করিনা

বাংলাহান্ট ডেস্ক: দুই সন্তানের গর্বিত মা করিনা কাপুর খান (kareena kapoor khan)। অনেক অভিনেত্রী যেখানে ফিগার বা কেরিয়ার নষ্ট হওয়ার ভয়ে পরিবার পরিকল্পনা করতে দুবার ভাবেন সেখানে তা হাতে কলমে করে দেখিয়েছেন বেবো। দুই সন্তানের মা হয়েও দিব‍্যি কেরিয়ার সামলাচ্ছেন তিনি। অভিনয়ের পাশাপাশি সদ‍্য নিজের লেখা বইও প্রকাশ করেছেন করিনা। নিজের থেকে বয়সে ঢের বড়, দুই সন্তানের বাবা সইফ আলি খানকে বিয়ে করা থেকে অন্তঃসত্ত্বা অবস্থায় কাজ একের পর এক সমাজের প্রচলিত ধারনাগুলি গুঁড়িয়ে দিয়েছেন তিনি।

তবে শুনতে বা পড়তে বিষয়গুলো খুব সহজ লাগলেও আদতে কিন্তু কাজে করা অতটাও সহজ ছিল না। সমাজের চোখরাঙানির ভয়, সর্বোপরি নিজের চোখে নিজের বদল দেখে একটা সময় শিউড়ে উঠেছিলেন করিনা নিজেও। তাঁর কথায়, বেশিরভাগ বলিউড অভিনেত্রীরাই অন্তঃসত্ত্বা অবস্থায় বাড়ির বাইরে বেরোতে চান না। কারণ সে সময় নিজেদের পরিবর্তিত লুকস নিয়ে দ্বিধায় থাকেন তাঁরা।

times when mom kareena kapoor khan scolds son taimur ali khan 1280x720 1
এখানেও ব‍্যতিক্রম করিনা। দুবারের প্রেগনেন্সির সময়েই চুটিয়ে কাজ করেছেন। কিন্তু প্রথম বার সন্তান জন্মের পর অভিজ্ঞতা কথায় প্রকাশ করার মতো না। করিনা বলেন, তৈমুরের জন্মের পর পর প্রথমবার যখন নিজেকে নগ্ন অবস্থায় আয়নায় দেখেছিলেন তিনি শিউড়ে উঠেছিলেন তখন। সন্তান জন্মের পর ক্লান্ত ছিলেন তিনি। আয়নায় নিজের স্ফীত পেট, চোখের কালি, সি সেকশনের ব‍্যান্ডেজ দেখে ভয় পেয়ে গিয়েছিলেন অভিনেত্রী।

নিজের বইতে প্রেগনেন্সি নিয়ে অনেক ট‍্যাবু, ভ্রান্ত ধারনা নিয়েও কথা বলেছেন করিনা। অন‍্যদের মতো বাড়তি ওজনের ভয়ে বাড়িতে লুকিয়ে না থেকে সর্বসমক্ষে বেবি বাম্প নিয়ে র‍্যাম্পে হেঁটেছেন তিনি। এমনকি ছোট ছেলে জাহাঙ্গীর গর্ভে থাকাকালীন নানান সমস‍্যার কথাও খোলাখুলি ভাবে নিজের বইতে লিখেছেন করিনা।

তিনি বলেন, ভারতীয় সমাজে এখনো বেশিরভাগ মানুষ যৌনতা বা প্রেগনেন্সি নিয়ে খোলাখুলি কথা বলতে অস্বস্তি বোধ করেন। সে কারণেই নিজের বইতে অন্তঃসত্ত্বা কালীন সময়ে যৌনতার প্রতি আগ্রহ হারানোর কথা উল্লেখ করেছেন বলে জানান করিনা।


Niranjana Nag

সম্পর্কিত খবর