তৈরি হচ্ছে নিম্নচাপ, দু-এক দিনের মধ্যেই আছড়ে পড়বে বাংলায়: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, শুক্র-শনিবার নাগাদ উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার ফলে রবিবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। আবার আজ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বৃদ্ধি পাওয়ার আশঙ্কাও রয়েছে।

উত্তর বঙ্গোপসাগরের এই ঘূর্ণাবর্ত পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে আগামী দু-এক দিনের মধ্যে বাংলা -ওড়িশা উপকূলে পৌঁছে যাবে। যার কারণে, সমুদ্র উপকূলবর্তী এলাকা উত্তাল হওয়ার আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। বৃষ্টি বাড়বে উপকূল এলাকাগুলোতে।

delhi rains pti1 1625827093

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা33 ° C
সর্বনিম্ন তাপমাত্রা27° C
আদ্রতা90%
বাতাস8 km/h
মেঘে ঢাকা94%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে সংক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

1491462448 heavy rainfallsns1

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের জেরে উত্তাল থাকবে উত্তর বঙ্গোপসাগর এলাকা। যার কারণে বৃষ্টি বাড়বে বাংলার দক্ষিণে। তবে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও, উত্তরবঙ্গে রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তবে রবিবার বা সোমবার থেকে নিম্নচাপের প্রভাব পড়বে বাংলার দক্ষিণে।

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কিছু কিছু জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে কয়েকবার বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর