লক্ষ্মীর ভাণ্ডারের ৫০০ টাকা পাওয়া দূর, উল্টে ব্যাংক কেটে নিল সাড়ে ২৬ হাজার টাকা! বিপাকে মহিলারা

বাংলা হান্ট ডেস্কঃ পশ্চিমবঙ্গ সরকারের দুয়ারে সরকার প্রকল্পে এবারে সবথেকে বড় ইউএসপি ছিল লক্ষীর ভান্ডার। সারা বাংলা জুড়ে ইতিমধ্যেই কোটি কোটি মহিলা আবেদন করেছেন এই প্রকল্পের জন্য। এই প্রকল্পের ভিত্তিতে সরকার তরফে গৃহবধূদের মাসিক ৫০০ টাকা করে সাহায্য করার কথা। কিন্তু এই প্রকল্পের আবেদন করতে গিয়েই এবার ঘটলো এক অদ্ভুত ঘটনা। ৫০০ টাকা ভাতা পাওয়া তো দূর বরং ব্যাংক অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হলো পাঁচ হাজার করে টাকা। যার জেরে এখন সরগরম মহিষাদল এলাকা।

মহিষাদল ব্লকের এক্তারপুর এলাকার পাঁচ জন মহিলার অভিযোগ, দুয়ারে সরকার শিবিরে এলাকার অন্যান্য মহিলাদের মতই লক্ষীর ভান্ডারের জন্য আবেদন জানিয়েছিলেন তারাও। কিন্তু তাদের ফোন নম্বর এ কোন মেসেজ আসেনি। যার জেরে ১৫ সেপ্টেম্বর পরবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে কেন মেসেজ ঢুকছে তা জানতে গিয়েছিলেন জানা পরিবারের ওই ৫ জন মহিলা। সেখানে তাদের তাঁদের নাম ও ফোন নম্বর নেওয়া হয়।

এরপর ১৬ সেপ্টেম্বর তাদের বাড়িতে গিয়ে বেশ কিছু কাগজপত্র আঙুলের ছাপও নেওয়া হয়। তার পরেই ঘটে আসল ঘটনা। দেখা যায় তাদের অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হয়েছে ৫০০০ করে মোট ২৫ হাজার টাকা। শুধু এই পাঁচজনের নয় এলাকার আরেক মহিলার অ্যাকাউন্ট থেকেও ১৫০০ টাকা তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ। স্বাভাবিকভাবেই ঘটনা ঘিরে এখন সরগরম এলাকায়।

674243 banerjeemamata 011018

ইতিমধ্যেই তাদের তরফে মহিষাদল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, পুরো বিষয়টি কিভাবে ঘটল তা এখন খতিয়ে দেখছেন তারা। একইসঙ্গে এ ঘটনায় যুক্ত থাকার অভিযোগে মহিষাদলের গোপালপুরের বাসিন্দা তুষার অধিকারী নামক এক যুবককে আটকও করেছে পুলিশ।

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর