IPL-এ কলকাতার কাছে হেরেও এমন এক রেকর্ড করলেন কোহলি, যা ধোনি বা রোহিতেরও নেই

বাংলা হান্ট ডেস্কঃ কেকেআরের বিরুদ্ধে কাল লজ্জাজনকভাবে হেরে গিয়েছে আরসিবি। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৯২ রানেই অলআউট হয়ে গিয়েছিল বিরাট সেনা। ব্যাট হাতে নিজেও তেমন রান পাননি অধিনায়ক কোহলি। বরুণ চক্রবর্তী এবং রাসেলের দুর্দান্ত বোলিংয়ের জেরে কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল ব্যাঙ্গালোরের ব্যাটিং। পরবর্তীতে শুভমান গিল এবং ভেঙ্কটেশ আইয়ারের দুরন্ত পারফরম্যান্সের জেরে মাত্র ১০ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স।

শেষবেলায় চাহাল গিলকে ফিরিয়ে দিয়েছিলেন ঠিকই, তবে স্কোরবোর্ডে রান না থাকায় তার তেমন কোনো উপকারে আসেনি বিরাট ব্রিগেডের। ব্যাটসম্যান এবং অধিনায়ক হিসেবে ম্যাচ ভালো যায়নি বিরাট কোহলির। তবে এই ম্যাচে মাঠে নামার সাথে সাথেই আইপিএলে এক অনন্য রেকর্ড করে ফেললেন রান মেশিন। যেকোনো একটি ফ্রাঞ্চাইজির হয়ে ২০০ ম্যাচ খেলা প্রথম প্লেয়ার হলেন তিনি। ২০০৮ সালে আরসিবির সঙ্গে সফর শুরু করেছিলেন বিরাট। তারপর থেকে কার্যত রয়েছেন একই ফ্র্যাঞ্চাইজিতে।

   

তার আগেই যদিও আইপিএলে ২০০ ম্যাচ খেলার রেকর্ড নিজেদের নামে অন্তর্ভুক্ত করেছেন মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, দীনেশ কার্তিক এবং সুরেশ রায়নার মতো খেলোয়াড়রা। কিন্তু তারা কেউই একটি ফ্রাঞ্চাইজির হয়ে আইপিএল খেলেননি। অন্যদিকে অধিনায়ক হিসেবে এটা ছিল বিরাটের ১৩৩ তম ম্যাচ। পরিসংখ্যানের দিকে তাকালে এর মধ্যে ৬০ ম্যাচে জয় এবং ৬৬ টি ম্যাচে হারের সম্মুখীন হয়েছে আরসিবি।

not always a winner what virat kohlis cricketing lows taught him about his performance

কেকেআরের বিরুদ্ধে মাইলস্টোন ছুঁলেও ম্যাচ ভালো যায়নি কোহলির জন্য, তাই আগামী দিনে তিনি নিশ্চয়ই চাইবেন আরসিবিকে ফের একবার জয় ফেরাতে। কারণ কোহলি আগেই জানিয়ে দিয়েছেন এই মরশুমেই শেষ বার ব্যাঙ্গালোরের হয়ে অধিনায়কত্বের দায়িত্ব পালন করছেন তিনি।

 

ad2
Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর