‘মানিকে মাগে হিতে’র অনুকরণে ‘মা-মাটি-মানুষ হিতে’! মমতা বন্দ‍্যোপাধ‍্যায়কে গান উৎসর্গ বাবা-মেয়ের জুটির

বাংলাহান্ট ডেস্ক: ভাইরাল গান ‘মানিকে মাগে হিতে’র (manike mage hithe) অনুকরণে গান বেঁধে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়কে (mamata banerjee) উৎসর্গ করলেন বাবা-মেয়ে। উপ নির্বাচনের মুখে বাংলার মুখ‍্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে ভাইরাল গানের নকল করে গান বানালেন মেদিনীপুরের বাসিন্দা এই বাবা মেয়ে রাজেশ চক্রবর্তী এবং অপরাজিতা।

গত বিধানসভা নির্বাচনের আগে ভাগে ভাইরাল গানের সুরে প‍্যারোডি বাঁধার ধুম উঠেছিল। বাংলা গান টুম্পা সোনার অনুকরণে প‍্যারোডি গান বানিয়েছিল বাম, বিজেপি। এবারে উপ নির্বাচনের আগেও নতুন ভাইরাল গানের অনুকরণে গান তৈরি করা হল।

1632212379 123 1
রাজেশ চক্তবর্তী ও মেয়ে অপরাজিতা মেদিনীপুরের বাসিন্দা‌  মমতা সরকারের প্রশংসা করে গান বানিয়েছেন রাজেশ বাবু। আর মেয়ে অপরাজিতা গেয়েছেন গান‍। এই প্রথম স্টুডিওতে গান রেকর্ড করলেন তিনি। তাও আবার মুখমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়কে উৎসর্গ করা। শুধু মানিকে মাগে হিতের জায়গায় ‘এ মা মাটি মানুষ হিতে’। ইতিমধ‍্যেই ইউটিউবে আপলোড করা হয়েছে গানটি।

https://youtu.be/d4yuy8Ey4Eg

প্রসঙ্গত, শ্রীলঙ্কার গায়িকা ইয়োহানি ডি সিলভা (Yohani De Silva)। গেয়েছেন ভাইরাল ‘মানিকে মাগে হিতে গানটি । একটি গানের জোরেই কোটি কোটি টাকার মালকিন এখন ইয়োহানি। তবে তিনি কিন্তু নেহাত আনকোড়া গায়িকা নন। অনেকদিন ধরেই গান গাইছেন তিনি। ২০১৯ সালে শুরু হয়েছিল ইয়োহানির ইউটিউব সফর।
বহু গান গেয়েছেন তিনি এখনো পর্যন্ত।

 

সাবস্ক্রাইবারের সংখ‍্যাও নেহাত মন্দ নয়। কিন্তু তাঁর ভাগ‍্যের চাকা ঘুরল মানিকে মাগে হিতে গেয়ে। এই একটি গান গোটা বিশ্বের কাছে পৌঁছে দিল ইয়োহানির গান। শুধুই কী তাঁর গান! ইয়োহানির লুকস, চাহনি, চুলের রঙ সবই এখন ফিরছে লোকের মুখে মুখে।‌‌

নিজের দেশে টুকটাক স্টেজ শোও করতেন তিনি। গত মে মাসে প্রথম ইউটিউবে মুক্তি পায় মানিকে মাগে হিতে। জুলাই ও আগস্টে ভারত ও বাংলাদেশে ছড়িয়ে পড়তেই আক্ষরিক অর্থে ভাইরাল তকমা পায় এই গান। তারপরেই হু হু করে ছড়াতে থাকে ইয়োহানির কণ্ঠস্বর।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর