‘২০ বছরের মধ্যে বাংলা দেশের ১ নম্বর শিল্পক্ষেত্র হবে’, ভবিষৎবাণী মুখ্যমন্ত্রী মমতার

বাংলাহান্ট ডেস্কঃ শিল্প ক্ষেত্রে পশ্চিমবঙ্গকে (west bengal) দেশের শীর্ষে নিয়ে যাওয়াটাই প্রধান লক্ষ্য রাজ্য সরকারের। বিধানসভা নির্বাচনের আগে থাকতেই এমন মন্তব্য করার পর, ভবানীপুরের প্রচারের মঞ্চে আবারও এমন কথাই বলতে শোনা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) গলায়।

ভবানীপুর উপনির্বাচনের জন্য জোরকদমে প্রচার চালাচ্ছেন মুখ্যমন্ত্রী। শুক্রবার সেই ভোট প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘রাজ্যে কয়লা উত্তোলন শুরু হলেই, বিদুৎতের খরচ কমবে। আগামী ১০০ বছরের মধ্যে রাজ্যে আর বিদ্যুতের অভাব থাকবে না। আগামী ৩ থেকে ৪ বছরের মধ্যে দেউচাপাঁচমি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম কয়লাখনি হয়ে যাবে’।

   

mamata banerjee reuters

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘রাজ্যের আইটি পার্ক সম্প্রসারণ করা হচ্ছে সিলিকন ভ্যালির ধাঁচে। ভবিষ্যতে হাজার হাজার যুবক যুবতীর কর্মসংস্থান হবে এখান থেকে। ”ডেটিকেটেড ফেড করিডোর”র জন্য ৭২ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে, যা ডানকুনি থেকে পুরুলিয়ার রুঘুনাথপুর পর্যন্ত করা হবে’।

সঙ্গে মুখ্যমন্ত্রী এও বলেন, ‘প্রতিদিন ৮০ লক্ষ ডিমের চাহিদা রয়েছে আমাদের রাজ্যে। তাই মৎস চাষ, পোল্ট্রি ফার্মের মতো স্বল্প পুঁজির শিল্পে বিনিয়োগ করা যেতে পারে’।

এদিন মুখ্যমন্ত্রী শিল্প উন্নয়নের প্রসঙ্গে বলেন, ‘অস্ট্রেলিয়ার এক কোম্পানি সার্ভে করে দেখেছে, রাজ্যে শিল্প বিনিয়োগের পরিকাঠামো যথেষ্ট ভালোই রয়েছে। আগামী ২০ বছরের মধ্যে বিনোয়োগের দিক থেকে বাংলা দেশের মধ্যে ১ নম্বর শিল্পক্ষেত্র হবে’।

প্রসঙ্গত, আগামী ৩০ শে সেপ্টেম্বর উপনির্বাচন রয়েছে ভবানীপুর কেন্দ্রে। এই আসনে জয়ী হলে, তবেই নিজের আসন ধরে রাখতে পারবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণে নিজের এলাকা হলেও, প্রচারে কোনরকম খামতি রাখছেন না মুখ্যমন্ত্রী এবং তৃণমূলবাহিনী।

ad2
Avatar
Smita Hari

সম্পর্কিত খবর