একজন চা বিক্রেতা আজ রাষ্ট্রসংঘে ভাষণ দিচ্ছে, এটাই ভারতের গণতন্ত্রের শক্তিঃ প্রধানমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বর্তমানে আমেরিকার সফরে রয়েছেন। শনিবার তিনি রাষ্ট্রসংঘের মহাসভার ৭৬ তম অধিবেশনে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন। নিজের ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘একটা ছোট বাচ্চা, যে একসময় তাঁর বাবার সঙ্গে রেলওয়ে স্টেশনে চা বিক্রি করার কাজ করত, সে আজ ভারতের প্রধানমন্ত্রী হিসেবে রাষ্ট্রসংঘের মহাসভায় ভাষণ দিচ্ছে। এটাই ভারতের গণতন্ত্র।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আমি সেই দেশের প্রতিনিধি যেই দেশ গণতন্ত্রের মাতৃত্বের গৌরব হাসিল করেছে। হাজার হাজার বছরের মহান পরম্পরা রয়েছে ভারতীয় গণতন্ত্রের। এই বছরের ১৫ আগস্ট ভারত নিজের ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আমাদের বৈচিত্র্যই আমাদের মজবুত গণতন্ত্রের পরিচয়। একটি দেশ যেখানে কয়েক ডজন ভাষা, শত শত উপভাষা, বিভিন্ন জীবনধারা এবং খাদ্য রয়েছে। এটি ভাইব্রেন্ট ডেমোক্রেসি এর একটি উদাহরণ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, দীর্ঘদিন গুজরাটের মুখ্যমন্ত্রী আর বিগত ৭ বছর ধরে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে হেড অফ দ্যা গভর্নমেন্টের ভূমিকায় দেশবাসীর সেবা করতে করতে ২০ বছর হতে চলল। আমি নিজের অভিজ্ঞতা থেকে আপনাদের বলতে পারি ‘Yes, Democracy Can Deliver. Democracy Has Delivered.”


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর