টেস্ট খেলতে ফের ইংল্যান্ডে যাচ্ছে ভারত, বড় সিদ্ধান্ত নেওয়া হল আজ

বাংলা হান্ট ডেস্কঃ ইংল্যান্ড এবং ভারতের মধ্যে টেস্ট সিরিজ করোনার কারণে হঠাৎই বন্ধ হয়ে যায়। সিরিজের লড়াই চলাকালীন প্রথম রবি শাস্ত্রী সহ একাধিক সাপোর্ট স্টাফ এবং শেষ অবধি ফিজিও যোগেশ পারমার আক্রান্ত হয়ে পড়ায় টেস্ট বাতিল করতে কার্যত বাধ্য হয় বিসিসিআই। এরপর ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআইয়ের মতবিরোধ বারবার সামনে এসেছে।

বিসিসিআইয়ের তরফে এও জানানো হয়েছিল, পরবর্তী সফরে এই টেস্ট সিরিজের পরিবর্তে দুটি অতিরিক্ত টি-টোয়েন্টি খেলতে রাজি আছে তারা। যাতে ইসিবি’র ক্ষতি কিছুটা পূরণ করা যায় মূলত সেই কারণেই এই সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। তবে সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সম্ভবত আগামী গ্রীষ্মে একটি টেস্ট খেলতে চলেছে ভারত এবং ইংল্যান্ড। যদিও এই টেস্টটি একটি পৃথক টেস্ট হবে নাকি আগের সিরিজেরই অংশ হবে তা এখনও জানানো হয়নি।

বলাই বাহুল্য আপাতত ২-১ ফলাফলে সিরিজে পিছিয়ে থাকার ফলে এ বিষয়ে যথেষ্ট মরিয়া ইসিবি। অন্যদিকে ২০০৭ সালের পর আর ভারত, ইংল্যান্ডে কোন টেস্ট সিরিজ জেতেনি। ১৪ বছর পর তাদের কাছেও সুযোগ ছিল এই সিরিজ জিতে নেওয়ার। এখন এগিয়ে থাকলেও সিরিজের ফলাফল নির্ধারিত হয়নি।

IMG 20210903 224637

যদিও সিরিজে ভারতে গিয়ে রয়েছে ঠিকই কিন্তু সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান এবং সর্বোচ্চ উইকেট শিকারি বোলার দুজনেই ইংল্যান্ড দলের সদস্য। একদিকে যেমন সিরিজের সর্বোচ্চ ৫৬৬ রান সংগ্রহ করেছেন অধিনায়ক জো রুট, তেমনি অন্যদিকে ২১ টি উইকেট শিকার করেছেন অলী রবিনসন। অবশ্য দ্বিতীয় স্থানেই রয়েছেন ভারতীয়রা। একদিকে যেমন সিরিজে ব্যাট হাতে ৩৬৮ রান সংগ্রহ করেছেন রোহিত শর্মা। তেমনি অন্যদিকে ১৮ টি উইকেট শিকার করেছে জাসপ্রিত বুমরাহ।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর